ঢাকা, ফেব্রুয়ারী ১৯, ২০১৯, ৭ ফাল্গুন ১৪২৫, স্থানীয় সময়: ২৩:০৯:০৯

ফাইনালে তামিম-ঝড়, কুমিল্লার রানের পাহাড়

স্বাস্থ্য ও বিনোদন | ২৬ মাঘ ১৪২৫ | Friday, February 8, 2019

 

চোখে পড়ার মতো বড় ইনিংস খুব বেশি খেলতে না পারলেও, এর আগে তাঁর পারফরম্যান্স খারাপ ছিল সেটা বলা যাবে না। কুমিল্লা ভিক্টোরিয়ানসের ওপেনার তামিম ইকবালের কথা বলা হচ্ছে। এবারের বিপিএলে ছোট বড় মিলে এর আগে বেশ কয়েকটি ইনিংস খেলেছেন তিনি। তবে ভালোভাবে জ্বলে উঠলেন ফাইনালে এসে। তাঁর অসাধারণ সেঞ্চুরিতে কুমিল্লা গড়ে পাহাড়সম সংগ্রহ।

আজ শুক্রবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ফাইনালে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে কুমিল্লা গড়ে ১৯৯ রান। যাতে ওপেনার তামিম একাই নিয়েছেন ১৪১ রান।

উদ্বোধনীতে ব্যাট করতে নেমে বেশ সতর্কভাবে শুরু করেছিলেন এই তামিম। যদিও দলীয় ৯ রানের মাথায় আরেক ওপেনার এভিন লুইসের উইকেট হারিয়ে বসে তারা। কিন্তু এনামুল হককে (২৪) সঙ্গে নিয়ে দলকে ধীরে ধীরে এগিয়ে নেন তিনি। আর শেষ দিকে এসে ঝড় তুললেন এই বাঁহাতি ওপেনার। তামিম ঝড়ে যেন উড়ে গেছেন ঢাকার বোলাররা।

তামিম ৬১ বল খরচায় ১৪১ রানের চমৎকার ইনিংস খেলেন। যাতে ১০ চার ও ১১টি ছক্কার মার রয়েছে। ঢাকার বোলাররা তাঁর সামনে যেন অসহায় ছিলেন। এই কুমিল্লা ওপেনারের মার থেকে বাদ যাননি কেউই।

এবারের আসরে লিগ পর্বে দুবার ঢাকাকে হারানোর অভিজ্ঞতা আছে কুমিল্লার। সেই সুখস্মৃতি মনে রেখে মানসিকভাবে এগিয়ে রয়েছে কুমিল্লা।

এদিকে লিগ পর্বে কুমিল্লার কাছে পরাজিত হলেও ফাইনাল ম্যাচে ছাড় দিয়ে কথা বলবে না ঢাকা। নির্ভার থেকে ম্যাচটা উপভোগ করতে চাইবে তারা। কারণ, তাদের বেশ কিছু শক্তির জায়গা রয়েছে।

অধিনায়ক সাকিব আল হাসানের নেতৃত্বাধীন ঢাকা ডায়নামাইটস কিয়েরন পোলার্ড, সুনীল নারিন, আন্দ্রে রাসেল, উপুল থারাঙ্গা ও রুবেল হোসেনদের নিয়ে গড়া দুর্দান্ত একাদশ।

অপরদিকে অধিনায়ক ইমরুল ছাড়াও তামিম ইকবাল, শহীদ আফ্রিদি, থিসেরা পেরেরা, এভিন লুইস ও ওয়াহাব রিয়াজের মতো ক্রিকেটারদের সমন্বয়ে কুমিল্লাও যথেষ্ট ভারসাম্যপূর্ণ।