ঢাকা, ফেব্রুয়ারী ২৪, ২০১৮, ১১ ফাল্গুন ১৪২৪, স্থানীয় সময়: ০০:১৭:৫৫

এ পাতার অন্যান্য সংবাদ

মিয়ানমারের স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে ৮ হাজার ৩২ জন রোহিঙ্গা নাগরিককে ফিরিয়ে নেয়ার তালিকা হস্তান্তর বাংলা ভাষা সেমিনারে হাসানুল হক ইনু : শুদ্ধ উচ্চারণ ও বানানে সকল দপ্তরে বাংলা তরুণ প্রজন্মই জাতির ভবিষ্যৎ : স্পিকার রোহিঙ্গাদের তিন পর্যায়ে প্রত্যাবাসন প্রক্রিয়ার কথা জানিয়েছে মিয়ানমার যশোরে বাংলাদশ জাতীয় হিন্দু যুব মহাজোটের জেলা কমিটি গঠন:প্রধান অতিথী মানিক চন্দ্র সরকার। নরসিংদিতে জাতীয় হিন্দু মহাজোটের উদ্যোগে ধর্মসভা :আন্তর্জাতিক নেতৃবৃন্দের অংশগ্রহন সেনবাগে মন্দিরে হামলা, অগ্নিসংযোগ সুবিধাবঞ্চিতদের গোলাপ খাবার দিয়ে ভালোবাসা দিবস পালন নির্বাচনে খালেদা জিয়ার অংশগ্রহণ নির্ভর করবে আদালতের ওপর ইইউর সঙ্গে বিএনপির বৈঠক আমরা আমাদের অবস্থান জানিয়েছি: ফখরুল

প্রবীণ বয়স ৬০ থেকে ৬৫ বছরে উন্নীত করা হবে: অর্থমন্ত্রী

দেশের খবর | ২১ অগ্রহায়ন ১৪২৪ | Tuesday, December 5, 2017

প্রবীণ বয়স ৬০ থেকে ৬৫ বছরে উন্নীত করা হবে: অর্থমন্ত্রী

 

অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, বর্তমানে প্রবীণ বয়স ৬০ বছর রয়েছে, তা ৬৫ বছরে উন্নীত করা হবে এবং এই উন্নীত করার কার্যক্রম বর্তমান সরকার আমলে, আগামী ১ বছরের মধ্যে সম্পন্ন হবে।

 

তিনি আজ নগরীর একটি হোটেলে ‘অবসর’- আমার আনন্দ ভুবন রিসোর্ট এর চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই প্রতিশ্রুতি দেন।

 

পিপিপির আওতায় রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতাল(প্রাক্তন আয়েশা মেমোরিয়াল হাসপাতাল) এবং সমাজ কল্যান মন্ত্রণালয়ের অধীনস্থ সমাজ সেবার অধিদপ্তরের যৌথ উদ্যোগে বাংলাদেশে প্রথমবারের মতো বাস্তবায়িত হতে যাচ্ছে প্রবীণদের জন্য নিরাপদ আবাসন ‘অবসর’।

 

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলে শিগগিরই নির্মিত হতে যাচ্ছে এই মেডিকেল রিসোর্ট। যেখানে থাকবে ১০০টি নিরাপদ আবাসন, ৫০ শয্যাবিশিষ্ট একটি বিশেষায়িত হাসপাতাল, খেলার মাঠ, প্রকৃতি সমারহসহ সব ধরণে নাগরিকা সেবা।

 

অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী মো. আব্দুল মান্নান এমপি, সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি, সমাজ কল্যাণ মন্ত্রনালয়ের সচিব দিলদার রহমান প্রমূখ।

 

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন ইউনিভার্সেল মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের চেয়ারম্যান প্রীতি চক্রবর্তী।