ঢাকা, এপ্রিল ২৩, ২০১৮, ১০ বৈশাখ ১৪২৫, স্থানীয় সময়: ১৭:৪৯:১০

এ পাতার অন্যান্য সংবাদ

তপন সাহা ও তার পরিবারের উপর সন্ত্রাসী হামলার ঘটনার ১১দিন পেড়িয়ে গেলেও মামলা নেয়নি সোনারগাঁ থানাপুলিশ : চরম আতংকে সংখ্যালঘু পরিবারটি। মৌলভীবাজারে আগর শিল্পপার্ক স্থাপন করা হবে : আমু এশীয় অঞ্চলের ভবিষ্যতের মূল চাবিকাঠি হচ্ছে শান্তিপূর্ণ ও স্থিতিশীলতা : প্রধানমন্ত্রী ব্রিটেনের রাণী এলিজাবেথের ২৫তম সিএইচওজিএম উদ্বোধন, বাংলাদেশের প্রধানমন্ত্রীর যোগদান কচুয়ায় বল্লব দাসের বসতবাড়ি উচ্ছেদের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ : পরিদর্শনে বাংলাদেশ মাইনরিটি ওয়াচ প্রধানমন্ত্রীর সাহসী ঘোষণায় লন্ডন ষড়যন্ত্রে ব্যর্থ হয়ে বিএনপি এখন হতাশ : ওবায়দুল কাদের পরিচ্ছন্নতায় নতুন রেকর্ড গড়েছে ঢাকা : এখন স্বীকৃতির অপেক্ষা বাংলা নববর্ষ বাঙালি সংস্কৃতির প্রাণের উৎস : স্পিকার রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশকে সহযোগিতা দেবে তাজিকিস্তান আগামী নির্বাচনে জাতীয় পার্টি অংশ নেবে : এরশাদ

প্রবীণ বয়স ৬০ থেকে ৬৫ বছরে উন্নীত করা হবে: অর্থমন্ত্রী

দেশের খবর | ২১ অগ্রহায়ন ১৪২৪ | Tuesday, December 5, 2017

প্রবীণ বয়স ৬০ থেকে ৬৫ বছরে উন্নীত করা হবে: অর্থমন্ত্রী

 

অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, বর্তমানে প্রবীণ বয়স ৬০ বছর রয়েছে, তা ৬৫ বছরে উন্নীত করা হবে এবং এই উন্নীত করার কার্যক্রম বর্তমান সরকার আমলে, আগামী ১ বছরের মধ্যে সম্পন্ন হবে।

 

তিনি আজ নগরীর একটি হোটেলে ‘অবসর’- আমার আনন্দ ভুবন রিসোর্ট এর চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই প্রতিশ্রুতি দেন।

 

পিপিপির আওতায় রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতাল(প্রাক্তন আয়েশা মেমোরিয়াল হাসপাতাল) এবং সমাজ কল্যান মন্ত্রণালয়ের অধীনস্থ সমাজ সেবার অধিদপ্তরের যৌথ উদ্যোগে বাংলাদেশে প্রথমবারের মতো বাস্তবায়িত হতে যাচ্ছে প্রবীণদের জন্য নিরাপদ আবাসন ‘অবসর’।

 

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলে শিগগিরই নির্মিত হতে যাচ্ছে এই মেডিকেল রিসোর্ট। যেখানে থাকবে ১০০টি নিরাপদ আবাসন, ৫০ শয্যাবিশিষ্ট একটি বিশেষায়িত হাসপাতাল, খেলার মাঠ, প্রকৃতি সমারহসহ সব ধরণে নাগরিকা সেবা।

 

অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী মো. আব্দুল মান্নান এমপি, সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি, সমাজ কল্যাণ মন্ত্রনালয়ের সচিব দিলদার রহমান প্রমূখ।

 

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন ইউনিভার্সেল মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের চেয়ারম্যান প্রীতি চক্রবর্তী।