ঢাকা, আগস্ট ১৬, ২০১৮, ১ ভাদ্র ১৪২৫, স্থানীয় সময়: ১৫:৫৮:৪৮

এ পাতার অন্যান্য সংবাদ

সারা দেশে জাতীয় শোকদিবস পালিত নেত্রকোনায় শোক দিবসের সমাবেশে আ. লীগের দুই পক্ষে সংঘর্ষ টুঙ্গীপাড়ায় জাতির পিতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা শোক দিবসে মিথ্যা জন্মদিন উৎসব রুচি বিকৃতি ও অশ্লীলতা : তথ্যমন্ত্রী কোটা সংস্কার কমিটি সুপারিশ প্রায় চূড়ান্ত করেছে : মন্ত্রিপরিষদ সচিব মাধ্যমিক শিক্ষার উন্নয়নে সরকার-বিশ্বব্যাংক ৫২০ মিলিয়ন ডলারের চুক্তি স্বাক্ষর ন্যায়বিচার নিশ্চিতকরণে সতর্ক থাকতে বিচারকদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান দাওরায়ে হাদিস (তাকমিল) পেল স্নাতকোত্তর ডিগ্রীর সমমান প্রধানমন্ত্রীর সঙ্গে পশ্চিমবঙ্গের বিজেপি নেতা অনিন্দ্য গোপাল মিত্রের সাক্ষাৎ কোটালীপাড়ায় অ্যাডঃ রবীন্দ্র ঘোষ ও তার প্রতিনিধি দলের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ।

প্রবীণ বয়স ৬০ থেকে ৬৫ বছরে উন্নীত করা হবে: অর্থমন্ত্রী

দেশের খবর | ২১ অগ্রহায়ন ১৪২৪ | Tuesday, December 5, 2017

প্রবীণ বয়স ৬০ থেকে ৬৫ বছরে উন্নীত করা হবে: অর্থমন্ত্রী

 

অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, বর্তমানে প্রবীণ বয়স ৬০ বছর রয়েছে, তা ৬৫ বছরে উন্নীত করা হবে এবং এই উন্নীত করার কার্যক্রম বর্তমান সরকার আমলে, আগামী ১ বছরের মধ্যে সম্পন্ন হবে।

 

তিনি আজ নগরীর একটি হোটেলে ‘অবসর’- আমার আনন্দ ভুবন রিসোর্ট এর চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই প্রতিশ্রুতি দেন।

 

পিপিপির আওতায় রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতাল(প্রাক্তন আয়েশা মেমোরিয়াল হাসপাতাল) এবং সমাজ কল্যান মন্ত্রণালয়ের অধীনস্থ সমাজ সেবার অধিদপ্তরের যৌথ উদ্যোগে বাংলাদেশে প্রথমবারের মতো বাস্তবায়িত হতে যাচ্ছে প্রবীণদের জন্য নিরাপদ আবাসন ‘অবসর’।

 

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলে শিগগিরই নির্মিত হতে যাচ্ছে এই মেডিকেল রিসোর্ট। যেখানে থাকবে ১০০টি নিরাপদ আবাসন, ৫০ শয্যাবিশিষ্ট একটি বিশেষায়িত হাসপাতাল, খেলার মাঠ, প্রকৃতি সমারহসহ সব ধরণে নাগরিকা সেবা।

 

অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী মো. আব্দুল মান্নান এমপি, সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি, সমাজ কল্যাণ মন্ত্রনালয়ের সচিব দিলদার রহমান প্রমূখ।

 

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন ইউনিভার্সেল মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের চেয়ারম্যান প্রীতি চক্রবর্তী।