ঢাকা, জুন ১৯, ২০১৮, ৫ আষাঢ় ১৪২৫, স্থানীয় সময়: ১৬:১৬:৩১

এ পাতার অন্যান্য সংবাদ

উন্নয়ন প্রকল্পের কাজ চলতি মাসের মধ্যে সম্পন্ন করার নির্দেশ আগামী নির্বাচনে বিএনপি অংশ না নিলে এটা হবে তাদের রাজনৈতিক আত্মহত্যা : তোফায়েল আহমেদ পবিত্র ঈদুল ফিতরের তারিখ নির্ধারণে শুক্রবার জাতীয় চাঁদ দেখা কমিটির সভা সমৃদ্ধ দেশে পরিণত করার পথকে আরো এগিয়ে নেয়ার বাজেট : সরকারি দল প্রধানমন্ত্রী দেশে ফেরার পথে দুবাই পৌঁছেছেন বিএনপি চাইলে খালেদা জিয়াকে সিএমএইচ নেওয়ার ব্যবস্থা করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী বিমানবাহিনী প্রধান এয়ার ভাইস মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের দায়িত্বভার গ্রহণ সিরাজদিখানে প্রতিমা ভাঙচুর ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দুু পল্লীর বাড়িঘরে হামলা খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে রাজনীতি করার কোন সুযোগ নাই : নাসিম

প্রধানমন্ত্রী রাজশাহীতে ১৬টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন

দেশের খবর, প্রধান সংবাদ | ২৭ ভাদ্র ১৪২৪ | Monday, September 11, 2017

রাজশাহী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাজশাহী সফর করবেন। এ সময় তিনি ১৬টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও অপর ছয়টি বাস্তবায়িত প্রকল্পের উদ্বোধন করবেন।
রোববার জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফ সাংবাদিকদের জানান, প্রধানমন্ত্রী প্রায় ৭শ’ কোটি টাকা ব্যয়ের ওই প্রকল্পগুলোর উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।
১৬টি প্রকল্পের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্ক বৃহত্তম।
নগরীর নবীনগর এলাকায় ৩১ দশমিক ৬৩ একর জমির ওপর প্রায় ২৮১ কোটি ৯১ লাখ টাকা ব্যয়ে পার্কটি নির্মিত হচ্ছে। এতে প্রায় ১৪ হাজার যুবক-যুবতীর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।
চারটি উপজেলায় ৯৭ কোটি টাকা ব্যয়ে চারটি স্কুল ও কলেজ ভবন নির্মিত হবে। অন্যান্য প্রকল্পগুলোর মধ্যে রয়েছে বিভাগীয় ও জেলা পরিবার পরিকল্পনা ভবন, নদীর তীর সুরক্ষা বাঁধ, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্কয়ার, রাজশাহী শিশু হাসপাতাল ও দুটি আবাসিক এলাকার উন্নয়ন। হেলাল মাহমুদ জানান, শিক্ষা প্রকৌশল, স্বাস্থ্য প্রকৌশল, পানি উন্নয়ন বোর্ড, স্থানীয় সরকার প্রকৌশল, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ ও গণপূর্ত বিভাগের আওতায় প্রকল্পগুলো বাস্তবায়িত হবে।
বাস্তবায়িত প্রকল্পগুলোর মধ্যে রয়েছে পাবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আপ-গ্রেডেশন, নগর প্রাথমিক স্বাস্থ্যসেবা কেন্দ্রের ছয়তলা ভবন এবং বাগমারা উপজেলা পরিষদ ভবনের সম্প্রসারণ ও হলরুম নির্মাণ।
প্রধানমন্ত্রী বৃহস্পতিবার বিকেলে রাজশাহী চিনিকল খেলার মাঠে এক জনসভায় ভাষণ দেবেন।