ঢাকা, ডিসেম্বর ১৩, ২০১৮, ২৯ অগ্রহায়ন ১৪২৫, স্থানীয় সময়: ০৭:৩৯:৪৯

প্রধানমন্ত্রীকে নিয়ে তৈরি চলচ্চিত্র হাসিনার ট্রেইলার প্রকাশ

স্বাস্থ্য ও বিনোদন | ১৩ আশ্বিন ১৪২৫ | Friday, September 28, 2018

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘হাসিনা’ শিগগিরই বিশ্বব্যাপী মুক্তি পাবে। এরই মধ্যে এর ট্রেইলার প্রকাশ করা হয়েছে। তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক আজ বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে তাঁর ইউটিউব চ্যানেলে এই ট্রেইলার আপলোড করেন।

চলচ্চিত্রটি প্রযোজনা করেছে আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)। সিআরআই এবং অ্যাপলবক্স ফিল্মসের প্রতিষ্ঠাতা ও পরিচালক রেজাউর রহমান খান পিপলুর দীর্ঘ পাঁচ বছরের অক্লান্ত প্রচেষ্টার ফল ৭০ মিনিটের এই চলচ্চিত্র।  বার্তা সংস্থা ইউএনবি এই তথ্য জানিয়েছে।

চলচ্চিত্রে পরিচালক পিপলু প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনের বিষাদ, বিজয় ও নৈকট্যের গল্পগুলোকে নিজের স্বাধীন দৃষ্টিভঙ্গির সাহায্যে পরিণত করেছেন নিজস্ব আদলে। পিপলু ‘হাসিনা’কে নাটকীয় কিন্তু আন্তরিক ভঙ্গিতে চিত্রায়ন করেছেন বিভিন্ন ভূমিকায়- কখনো বঙ্গবন্ধুর মেয়ে বা কারো বোন, কখনো একজন নেতা বা পুরো দেশের ‘আপা’ হিসেবে এবং সবকিছুর ঊর্ধ্বে তাঁর ব্যক্তিসত্তাকে।

পরিচালক পিপলু বলেন, ‘শেখ হাসিনা স্বাধীনতাপরবর্তী বাংলাদেশ ইতিহাসের প্রবাহকে প্রতিনিধিত্ব করেন; আর তাই তাঁর উত্থান নতুন বাংলাদেশের সৃষ্টির সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। সিনেমাটিতেও প্রতিফলিত হয়েছে এই ধারণাগুলো।’