ঢাকা, জানুয়ারী ২০, ২০১৯, ৬ মাঘ ১৪২৫, স্থানীয় সময়: ০৪:৪৫:৩১

এ পাতার অন্যান্য সংবাদ

জাতিসংঘ শান্তিরক্ষায় প্রশংসিত বাংলাদেশ হুইলচেয়ারে চেপে ব্রেক্সিট ভোট দিলেন গর্ভবতী টিউলিপ বিশ্বব্যাংকের প্রার্থী নির্বাচনে যুক্তরাষ্ট্রকে সহযোগিতা করবে ইভাঙ্কা ট্রাম্প অস্ট্রেলিয়ায় চলছে প্রচন্ড তাপদাহ, পৃথিবীর উষ্ণতম স্থানগুলোর মধ্যে রয়েছে দেশটির বিভিন্ন শহর সেই নারী উবারচালকের স্কুটি উদ্ধার, প্রতারক গ্রেফতার রহস্য খোলাসা করলেন সৌদি থেকে পালিয়ে আসা সেই তরুণী সমাজের মূল স্রোতে মেশার সুযোগ, কুম্ভমেলায় ‘কিন্নর আখড়া’ পাকিস্তানকে ৮০ হাজার কোটি টাকা আর্থিক সাহায্য দেবে সৌদি শিশু সন্তানের সামনে ঝগড়া করবেন না: পোপ ফ্রান্সিস চীনে খনিতে দুর্ঘটনায় ১৯ জনের মৃত্যু

প্রতিবেশী দেশের সাথে ফের সম্পর্ক গড়ে তুলতে নেপাল সফরে গেলেন মোদি

| ২৮ বৈশাখ ১৪২৫ | Friday, May 11, 2018

কাঠমান্ডু : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দু’দিনের এক সফরে শুক্রবার নেপাল পৌঁছেছেন। নয়াদিল্লী ও তাদের প্রতিবেশী ছোট এ দেশের মধ্যে টানাপোড়নের সম্পর্ক পুনরায় জোড়া লাগানোর লক্ষ্যে তিনি এ সফরে গেলেন। খবর এএফপি’র।
নেপালের দক্ষিণাঞ্চলীয় জনাকপুর নগরীতে মোদি অবতরণ করেন। সেখানে বিখ্যাত একটি হিন্দু মন্দিরে তিনি প্রার্থনা করবেন।
পরে সেখান থেকে মোদি কাঠমান্ডুতে যাবেন এবং সেখানে তিনি নেপালের প্রধানমন্ত্রী কে. পি. শর্মা ওলির সঙ্গে ভারতের আর্থিক সহযোগিতায় গড়ে তোলা একটি জলবিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন করবেন।
উল্লেখ্য, নেপালের ব্যাপারে ভারতের ধারাবাহিক ইতিবাচক মনোভাবের ক্ষেত্রে এ সফর হচ্ছে সর্বশেষ। আর এ সফর এমন এক সময় অনুষ্ঠিত হচ্ছে যখন নেপালের ওপর চীনের প্রভাব বাড়ছে।