ঢাকা, ফেব্রুয়ারী ১৯, ২০১৯, ৭ ফাল্গুন ১৪২৫, স্থানীয় সময়: ২৩:১২:১৭

এ পাতার অন্যান্য সংবাদ

আমার বুকেও প্রতিশোধের আগুন জ্বলছে : নরেন্দ্র মোদি ভারত সেবাশ্রম সংঘের সহযোগিতায় হোমিওপ্যাথিক ক্যানসার হাসপাতাল জঙ্গি হামলার জবাব দিতে ভারতীয় বায়ুসেনার মহড়া অস্ত্রোপচার ছাড়াই একসঙ্গে ৭ সন্তানের জন্ম! জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় ধনী দেশগুলোকে ‘সদিচ্ছা’ প্রদর্শনের আহ্বান প্রধানমন্ত্রীর জ্বালানি খাতে যৌথ আঞ্চলিক সহযোগিতার আহ্বান বাংলাদেশের পেন্টাগণের ভারপ্রাপ্ত প্রধানের আকস্মিক আফগানিস্তান সফর খাসোগির লাশ কোথায় তা জানে না সৌদি আরব কুম্ভমেলায় এসে ২৫০০ বিদেশীর হিন্দু ধর্ম গ্রহণ হাইতিতে মুদ্রাস্ফীতির প্রতিবাদে ব্যাপক বিক্ষোভ

পেন্টাগণের ভারপ্রাপ্ত প্রধানের আকস্মিক আফগানিস্তান সফর

| ২৯ মাঘ ১৪২৫ | Monday, February 11, 2019

কাবুল : পেন্টাগণের ভারপ্রাপ্ত প্রধান প্যাট্রিক শানাহান আকস্মিক এক সফরে সোমবার আফগানিস্তানে এসেছেন। তালেবানের সাথে শান্তি আলোচনায় যুক্তরাষ্ট্র কাবুল সরকারের সমর্থন চাওয়ার পর তিনি এ সফরে এলেন। খবর এএফপি’র।
শানাহান আফগান প্রেসিডেন্ট আশরাফ ঘানির সঙ্গে বৈঠক করবেন। গত মাসে যুক্তরাষ্ট্র ও তালেবানের মধ্যে অনুষ্ঠিত গুরুতপূর্ণ আলোচনায় অংশ নেয়নি তার সরকার। আলোচকরা এতে ১৭ বছরের সংঘাতের অবসান ঘটতে পারে বলে আশা করছেন।
আগামী জুলাই মাসে আফগানিস্তানের প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। আর এর আগেই চুক্তির একটি উপায় খুঁজে পাওয়া যাবে বলে আশা করছেন এ আলোচনায় নেতৃত্ব দেয়া মার্কিন কূটনীতিক।
এদিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আফগানিস্তানে মোতায়েন থাকা আমেরিকান সৈন্য প্রত্যাহার করে নেয়ার ঘোষণা দিয়েছেন।