ঢাকা, ফেব্রুয়ারী ১৯, ২০১৯, ৭ ফাল্গুন ১৪২৫, স্থানীয় সময়: ২৩:০৬:৫২

পূবালী ব্যাংকের অর্থ আত্মসাৎ মামলায় তিন ব্যবসায়ীকে আত্মসমর্পণের নির্দেশ

আইন ও মানবাধিকার | ৩ মাঘ ১৪২৫ | Wednesday, January 16, 2019

 

পূবালী ব্যাংকের অর্থ আত্মসাতের মামলায় তিন ব্যবসায়ীর আগাম জামিন আবেদন নামঞ্জুর করে আগামী দুই সপ্তাহের মধ্যে চট্টগ্রামের মুখ্য মহানগর হাকিমের আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আসামিরা হলেন, মেসার্স এস এম ট্রেডার্সের মালিক মো. ইলিয়াস,সাজেদা এন্ট্রারপ্রাইজের মালিক আবু ছৈয়দ ও মেসার্স মীম ট্রেড ইন্টারন্যাশনালের মালিক শেখ মোহাম্মদ ওবায়েদ উল্লাহ।

আজ  বুধবার  বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আসামিদের পক্ষে শুনানি করেন আইনজীবী মোমতাজ উদ্দিন আহমেদ মেহেদী। এ সময় দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশিদ আলম খান। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না।

ঘটনার বিবরণে জানা যায়, আসামিরা তাদের প্রতিষ্ঠানের নামে পূবালী ব্যাংকের একটি শাখা থেকে তিনটি চেকের মাধ্যমে ১২ কোটি ৮৫ লাখ ৫০ হাজার টাকা লেনদেন দেখিয়ে উত্তোলন করে আত্মসাৎ করেন। পরে বিষয়টি তদন্ত করে পূবালী ব্যাংকের উপমহাব্যবস্থাপক এবং চট্টগ্রামের আঞ্চলিক ব্যবস্থাপক মোহাম্মদ মনজুরুল ইসলাম মজুমদার বাদী হয়ে গত ১৩ জানুয়ারি তিন ব্যাংক কর্মকর্তা ও ওই চার ব্যবসায়ীকে আসামি করে মামলা দায়ের করেন। এরপর এ মামলায় তিন ব্যবসায়ী আগাম জামিনের আবেদন করলে তা নামঞ্জুর করেন হাইকোর্ট।