ঢাকা, ডিসেম্বর ১৭, ২০১৭, ৩ পৌষ ১৪২৪, স্থানীয় সময়: ১৫:৫৭:২০

পাকিস্তানের কলেজে বোরকা পরে তালেবানের হামলা, নিহত ৯

| ১৭ অগ্রহায়ন ১৪২৪ | Friday, December 1, 2017

 

পাকিস্তানের পেশোয়ার শহরে শুক্রবার একটি কলেজে তালেবানের কয়েকজন বন্দুকধারী হামলায় নয়জন নিহত ও ৩৬ জন আহত হয়েছেন। ছবি : রয়টার্স

পাকিস্তানের পেশোয়ার শহরের একটি কলেজে জঙ্গিগোষ্ঠী তালেবানের কয়েকজন বন্দুকধারী হামলা চালিয়েছে। এতে নয়জন নিহত ও ৩৬ জন আহত হয়েছেন।

স্থানীয় সময় আজ শুক্রবার সকালে এগ্রিকালচার ইনস্টিটিউট নামে ওই কলেজে হামলা চালানো হয়। হামলাকারীরা বোরকা পরা অবস্থায় ছিল বলে জানিয়েছে পুলিশ।

নিহতদের মধ্যে কলেজের আট শিক্ষার্থী ও একজন প্রশাসনিক কর্মকর্তা রয়েছেন। এ ছাড়া আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে এক হামলাকারীও নিহত হয়।

পুলিশের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানায়, কয়েকজন হামলাকারী একটি রিকশায় করে কলেজটিতে যায়। সেখানে তারা এক নিরাপত্তারক্ষীকে গুলি করে। পরে কলেজের ভেতরে প্রবেশ করে মূল হামলাটি চালায়।

হামলার পরপরই তালেবানের পক্ষ থেকে দায় স্বীকার করা হয়েছে। জঙ্গিগোষ্ঠীটির মুখপাত্র মুহাম্মদ খোরাসানি জানান, পাকিস্তানের সামরিক গোয়েন্দা সংস্থা আইএসআইকে লক্ষ্য করেই হামলাটি চালানো হয়েছে।

এ বিষয়ে উত্তর-পশ্চিম পেশোয়ারের পুলিশপ্রধান তাহির খান জানান, হামলার পরপর পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ঘিরে ফেলেন। তাঁদের সঙ্গে হামলাকারীদের গুলিবিনিময় হয়। এ সময় একটি বিস্ফোরণের শব্দও পাওয়া গেছে।

এর আগে ২০১৪ সালের ডিসেম্বরে তালেবান বন্দুকধারীরা পেশোয়ারের একটি সেনাবাহিনী পরিচালিত স্কুলে হামলা চালায়। ওই হামলায় ১৩৪ শিশু নিহত হয়।