ঢাকা, সেপ্টেম্বর ২৫, ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫, স্থানীয় সময়: ০৯:৫২:৩৯

নেপালকে হারিয়ে শেষ চারে বাংলাদেশের মেয়েরা

স্বাস্থ্য ও বিনোদন | ২৯ শ্রাবণ ১৪২৫ | Monday, August 13, 2018

 

প্রথম ম্যাচে পাকিস্তানকে একরকম উড়িয়ে দিয়েছিল বাংলাদেশের মেয়েরা। জিতেছিল ১৪-০ গোলে। সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় ম্যাচে তাদের গোলের দেখা পেতে অপেক্ষা করতে হয়েছে প্রথমার্ধের ইনজুরি সময় পর্যন্ত। অবশ্য শেষ পর্যন্ত তারা জিতেছে ৩-০ গোলে।

টানা দুই জয়ে বাংলাদেশ দল সেমিফাইনালে খেলা নিশ্চিত করে। অবশ্য হেরেও ‘বি’ গ্রুপ থেকে শেষ চারে খেলা নিশ্চিত করে নেপাল। তারা প্রথম ম্যাচে পাকিস্তানকে ৪-০ গোলে হারিয়েছিল।

ভুটানের রাজধানী থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে এদিন বাংলাদেশকে গোলের দেখা পেতে বেশ কিছুক্ষণ অপেক্ষা করতে হয়েছে। ম্যাচে ইনজুরি সময়ে লক্ষ্যভেদ করে তহুরা খাতুন।

বাংলাদেশের ব্যবধান দ্বিগুণকরা গোলটি আসে মারিয়া মন্ডার পা থেকে। ৫১ মিনিটে চমৎকার গোলে দলকে এগিয়ে দেয় সে।

৬৭ মিনিটে লাল-সবুজের দলের পক্ষে তৃতীয় গোলটি করে সাজেদা খাতুন। পুরো ম্যাচে বাংলাদেশের মেয়েরা প্রাধান্য বিস্তার করে খেললেও এর পর আর কোনো গোল হয়নি।

তবে এই জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই পরবর্তী পর্বে ওঠে বাংলাদেশ। শেষ চারে তাঁরা মুখোমুখি হতে পারে স্বাগতকি ভুটানের।

এই আসরে বাংলাদেশ দল অন্যতম ফেভারিট। সম্প্রতি দারুণ ফুটবল খেলছে তারা। ২০১৪ সালে নেপালে এএফসি অনূর্ধ্ব-১৪ আঞ্চলিক চ্যাম্পিয়নশিপে প্রথম শিরোপা জিতেছিল। এরপর তাজিকিস্তানে একই টুর্নামেন্টে শিরোপা জেতে। এর পর ঢাকায় এএফসি অনূর্ধ্ব-১৬ বাছাইপর্বে, গত বছর ঢাকায় সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে এবং গত এপ্রিলে হংকংয়ে চার জাতি জকি কাপে শিরোপা জিতেছিল তারা।