ঢাকা, ডিসেম্বর ১৭, ২০১৭, ৩ পৌষ ১৪২৪, স্থানীয় সময়: ১৫:৫৭:০৪

নেতানিয়াহুর দুর্নীতি তদন্তে অস্ট্রেলিয়ার ধনকুবের প্যাকারকে জিজ্ঞাসাবাদ

| ১৭ অগ্রহায়ন ১৪২৪ | Friday, December 1, 2017

সিডনী: ইসরাইলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগ তদন্তে অস্ট্রেলিয়া পুলিশ ধনকুবের জেমস প্যাকারকে জিজ্ঞাসাবাদ করেছেন। ধনাঢ্য সমর্থকদের কাছ থেকে নেতানিয়াহু দামী উপহার গ্রহণ করেন বলে ধারণা করা হচ্ছে।
খবর এএফপি’র।
কখন জিজ্ঞাসাবাদ করা হয় সে ব্যাপারে সুনির্দিষ্ট করে কিছু উল্লেখ না করে শুক্রবার পুলিশের এক মুখপাত্র বলেন, প্যাকার স্বেচ্ছায় অস্ট্রেলিয়া ফেডারেল পুলিশের (এএফপি) কাছে জিজ্ঞাসাবাদে অংশ নেন। তিনি ক্রাউন জুয়ার সম্্রাট এবং নেতানিয়াহুর সঙ্গে তার ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে বলে জানা যায়।
ওই পুলিশ মুখপাত্র বলেন, ‘ইসরাইল কর্তৃপক্ষ পরিচালিত এক তদন্তের স্বার্থে একজন প্রত্যক্ষদর্শী হিসেবে প্যাকার স্বেচ্ছায় এ জিজ্ঞাসাবাদে অংশ নেন।’
তিনি আরো জানান, ইসরাইল ও অস্ট্রেলিয়া কোন দেশই প্যাকারকে অপরাধী মনে করছে না। উল্লেখ্য, সম্প্রতি তার আমেরিকান সঙ্গীত তারকা মারিহা ক্যারির সঙ্গে বিচ্ছেদ ঘটে।
দু’টি দূর্নীতির অভিযোগে নেতানিয়াহুকে এ পর্যন্ত ছয় দফা জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তবে তিনি তার বিরুদ্ধে আনীত এসব অভিযোগ দৃঢ়তার সাথে প্রত্যাখান করে বলেছেন, রাজনৈতিক উদ্দেশ্য হাসিলে এটি করা হয়েছে।