ঢাকা, জুলাই ২৩, ২০১৮, ৮ শ্রাবণ ১৪২৫, স্থানীয় সময়: ১৫:২৭:২১

এ পাতার অন্যান্য সংবাদ

ভিয়েতনামে বন্যায় প্রাণহানির সংখ্যা বেড়ে ১৯ হয়েছে শিল্পকলা একাডেমিতে আজ জাতীয় নৃত্য প্রতিযোগিতা শুরু গাজায় অস্ত্রবিরতিতে সম্মত হামাস ও ইসরাইল : হামাস মুখপাত্র ন্যাশনাল সার্ভিস কর্মসূচিতে ৪৩ হাজার ১৪ জন যুবক ও যুব-নারীর কর্মসংস্থান নাইজারে বোকো হারামের ১০ সন্ত্রাসী নিহত মঙ্গোলিয়ায় বন্যায় ৪৮ জনের প্রাণহানি পুতিনের সাথে বৈঠককে ‘অত্যন্ত চমৎকার সূচনা’ বলে অভিহিত করলেন ট্রাম্প আনন্দের বন্যায় ভাসছে থাইল্যান্ড বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণে বাংলাদেশের মহাকাশ জয় সম্ভব হয়েছে : প্রধানমন্ত্রী জাপানে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২২ জনে

নিরস্ত্রীকরণ চূড়ান্ত না হওয়া পর্যন্ত উ. কোরিয়ার ওপর অবরোধ থাকবে

| ২৪ আষাঢ় ১৪২৫ | Sunday, July 8, 2018

টোকিও : উত্তর কোরিয়ার পরমাণু নিরস্ত্রীকরণ কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত দেশটির ওপর অবরোধ বলবৎ থাকবে। রোববার মার্কন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও এই কথা জানান। খবর এএফপি’র।
পিয়ংইয়ং এ বৈঠক শেষে মাইক পম্পেও টোকিওতে বলেন, উত্তর কোরিয়ার চূড়ান্ত পরমাণু নিরস্ত্রীকরণ কর্মসূচি যাচাই না হওয়া পর্যন্ত দেশটির ওপর অবরোধ অব্যাহত থাকবে।
টোকিওতে জাপান ও দক্ষিণ কোরিয়ার পররাষ্ট্রমন্ত্রীকে পিয়ংইয়ং এর আলোচনার বিষয় অবহিতকালে তিনি একে ফলপ্রসূ হিসেবে বর্ণনা করেন।
তবে পম্পেও পিয়ংইয়ং ছেড়ে যাওয়ার পরই উত্তর কোরিয়া দ্রুত পারমাণবিক নিরস্ত্রকরণে ওয়াশিংটনের দাবিকে একতরফা উল্লেখ করে এবং প্রত্যাখ্যান করে এক বিবৃতি দেয়।
পম্পেও জাপান ও দক্ষিণ কোরিয়ার পররাষ্ট্রমন্ত্রীদের নিয়ে এক সংবাদ সম্মেলনে বলেন, পারমানবিক নিরস্ত্রীকরণ বিষয়ে উত্তর কোরিয়ার সঙ্গে দীর্ঘ আলোচনা হয়েছে।
তিনি বলেন, চূড়ান্ত পারমানবিক নিরস্ত্রীকরণ কার্যক্রম যাচাই করা হবে এবং এ ব্যপারে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও চীনের প্রেসিডেন্ট কিম দু’জনই একমত।