ঢাকা, ফেব্রুয়ারী ১৯, ২০১৯, ৭ ফাল্গুন ১৪২৫, স্থানীয় সময়: ২৩:৩৮:০২

এ পাতার অন্যান্য সংবাদ

আমার বুকেও প্রতিশোধের আগুন জ্বলছে : নরেন্দ্র মোদি ভারত সেবাশ্রম সংঘের সহযোগিতায় হোমিওপ্যাথিক ক্যানসার হাসপাতাল জঙ্গি হামলার জবাব দিতে ভারতীয় বায়ুসেনার মহড়া অস্ত্রোপচার ছাড়াই একসঙ্গে ৭ সন্তানের জন্ম! জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় ধনী দেশগুলোকে ‘সদিচ্ছা’ প্রদর্শনের আহ্বান প্রধানমন্ত্রীর জ্বালানি খাতে যৌথ আঞ্চলিক সহযোগিতার আহ্বান বাংলাদেশের পেন্টাগণের ভারপ্রাপ্ত প্রধানের আকস্মিক আফগানিস্তান সফর খাসোগির লাশ কোথায় তা জানে না সৌদি আরব কুম্ভমেলায় এসে ২৫০০ বিদেশীর হিন্দু ধর্ম গ্রহণ হাইতিতে মুদ্রাস্ফীতির প্রতিবাদে ব্যাপক বিক্ষোভ

নিরস্ত্রীকরণ চূড়ান্ত না হওয়া পর্যন্ত উ. কোরিয়ার ওপর অবরোধ থাকবে

| ২৪ আষাঢ় ১৪২৫ | Sunday, July 8, 2018

টোকিও : উত্তর কোরিয়ার পরমাণু নিরস্ত্রীকরণ কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত দেশটির ওপর অবরোধ বলবৎ থাকবে। রোববার মার্কন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও এই কথা জানান। খবর এএফপি’র।
পিয়ংইয়ং এ বৈঠক শেষে মাইক পম্পেও টোকিওতে বলেন, উত্তর কোরিয়ার চূড়ান্ত পরমাণু নিরস্ত্রীকরণ কর্মসূচি যাচাই না হওয়া পর্যন্ত দেশটির ওপর অবরোধ অব্যাহত থাকবে।
টোকিওতে জাপান ও দক্ষিণ কোরিয়ার পররাষ্ট্রমন্ত্রীকে পিয়ংইয়ং এর আলোচনার বিষয় অবহিতকালে তিনি একে ফলপ্রসূ হিসেবে বর্ণনা করেন।
তবে পম্পেও পিয়ংইয়ং ছেড়ে যাওয়ার পরই উত্তর কোরিয়া দ্রুত পারমাণবিক নিরস্ত্রকরণে ওয়াশিংটনের দাবিকে একতরফা উল্লেখ করে এবং প্রত্যাখ্যান করে এক বিবৃতি দেয়।
পম্পেও জাপান ও দক্ষিণ কোরিয়ার পররাষ্ট্রমন্ত্রীদের নিয়ে এক সংবাদ সম্মেলনে বলেন, পারমানবিক নিরস্ত্রীকরণ বিষয়ে উত্তর কোরিয়ার সঙ্গে দীর্ঘ আলোচনা হয়েছে।
তিনি বলেন, চূড়ান্ত পারমানবিক নিরস্ত্রীকরণ কার্যক্রম যাচাই করা হবে এবং এ ব্যপারে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও চীনের প্রেসিডেন্ট কিম দু’জনই একমত।