ঢাকা, এপ্রিল ২৩, ২০১৮, ১০ বৈশাখ ১৪২৫, স্থানীয় সময়: ১৭:৪৪:৪০

এ পাতার অন্যান্য সংবাদ

দুদকের মামলার প্রত্যেক আসামিকে আইনের আওতায় আনতে হবে : ইকবাল মাহমুদ পয়লা বৈশাখে এফডিসিতে শোকের ছায়া কাশ্মীরে শিশু আসিফাকে ধর্ষণ-হত্যা, কবর দিতেও বাধা কোটা সম্পূর্ণ বাতিল, হাইকোর্ট বিভাগে রিট এবং বাংলাদেশের সংবিধান- বিবেক চন্দ্র, এ্যডভোকেট, ঢাকা জজ কোর্ট একুশ আগস্ট গ্রেনেড হামলা মামলায় আসামীপক্ষে যুক্তিতর্ক পেশ অব্যাহত শিক্ষা ক্ষেত্রে কোনক্রমেই দুর্নীতি সহ্য করা হবে না : দুদক চেয়ারম্যান ‘স্বেচ্ছা রক্তদাতারা ৩৫ শতাংশ নিরাপদ রক্তের চাহিদা মেটান’ নরসিংদীতে সড়ক দুর্ঘটনায় চার জন নিহত লিভ মঞ্জুর : খালেদা জিয়ার জামিন স্থগিত দুদকে হাজির হতে সময় চেয়েছেন এ কে আজাদ

নব্য জেএমবি’র শীর্ষ নেতা ও বিস্ফোরক প্রস্তুতকারী মামুন গ্রেফতার

আইন ও মানবাধিকার | ১৮ পৌষ ১৪২৪ | Monday, January 1, 2018

ঢাকা : নব্য জেএমবি’র শীর্ষস্থানীয় নেতা ও বিস্ফোরক প্রস্তুতকারী মামুনকে (২১) গ্রেফতার করা হয়েছে। মহানগর পুলিশ রোববার সন্ধ্যা সাড়ে সাতটায় রাজধানীর উত্তরা ৭ নম্বর সেক্টরের হাউস বিল্ডিং এলাকা থেকে তাকে গ্রেফতার করে।
গত বছর ১৫ আগস্ট পান্থপথে হোটেল ওলিও ইন্টারন্যাশনালে বোমা বিষ্ফোরণের ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ তাকে গ্রেফতার করে। মামুন ওই ঘটনার পরিকল্পনাকারীদের মধ্যে অন্যতম বলে পুলিশ জানায়।
ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া ও জনসংযোগ বিভাগের এডিসি মোহাম্মদ ইউসুফ আলী বাসস’কে এ তথ্য জানান।
তিনি বলেন, রোববার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে উত্তরা এলাকা থেকে ডিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিট, পুলিশ সদর দফতরের এলআইসি শাখা ও বগুড়া জেলা পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে নব্য জেএমবি’র এ শীর্ষ নেতাকে গ্রেফতার করে।
পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত মামুন জানায়, সে নব্য জেএমবি’র শীর্ষস্থানীয় নেতা ও শুরা সদস্য। সে জঙ্গি সংগঠনের জন্য অর্থ সংগ্রহ , বিস্ফোরক তৈরি , প্রশিক্ষণ দেওয়া ও নাশকতামূলক হামলার পরিকল্পনার দায়িত্বে নিয়োজিত ছিল।
পুলিশের এডিসি ইউসুফ আরো বলেন, গত বছরের ১৫ আগস্ট পান্থপথে শোক দিবসের র‌্যালিতে হামলার উদ্দেশ্যে প্রস্তুতকৃত বোমাটি সে তৈরি করেছিল এবং পান্থপথে হোটেল ওলিও ইন্টারন্যাশনালে নিহত আত্মঘাতী হামলাকারী সাইফুলের কাছে ওই বোমাটি সে নজে গিয়ে দিয়ে আসে।