ঢাকা, জানুয়ারী ১৯, ২০১৮, ৬ মাঘ ১৪২৪, স্থানীয় সময়: ০৯:৩০:২৭

এ পাতার অন্যান্য সংবাদ

ফাঁসিও দিতে পারেন সমস্যা নেই, হাইকোর্টে জামিন হবে সেই পূর্ণিমা এখন তারানা হালিমের ব্যক্তিগত কর্মকর্তা যশোর রোডের শতবর্ষী গাছ কাটার সিদ্ধান্ত হাইকোর্টে স্থগিত ডিএনসিসির উপ-নির্বাচন স্থগিত ভ্রাম্যমাণ আদালত নিয়ে আপিলের অনুমতি পেল রাষ্ট্রপক্ষ আপিল শুনানির কার্যতালিকায় যুদ্ধাপরাধী আজহার-কায়সার-সুবহানের মামলা সুন্দরবন অঞ্চল নিরাপদ রাখতে আরো ৪টি র‌্যাব ক্যাম্প স্থাপন করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী আধুনিক মেডিকেলের ৫৭ শিক্ষার্থীর ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার রেডক্রিসেন্ট ফিল্ড হাসপাতালের প্রধানকে দেশত্যাগের নির্দেশ বনানীতে পানির ট্যাংকে নেমে দুজন দগ্ধ

নব্য জেএমবি’র শীর্ষ নেতা ও বিস্ফোরক প্রস্তুতকারী মামুন গ্রেফতার

আইন ও মানবাধিকার | ১৮ পৌষ ১৪২৪ | Monday, January 1, 2018

ঢাকা : নব্য জেএমবি’র শীর্ষস্থানীয় নেতা ও বিস্ফোরক প্রস্তুতকারী মামুনকে (২১) গ্রেফতার করা হয়েছে। মহানগর পুলিশ রোববার সন্ধ্যা সাড়ে সাতটায় রাজধানীর উত্তরা ৭ নম্বর সেক্টরের হাউস বিল্ডিং এলাকা থেকে তাকে গ্রেফতার করে।
গত বছর ১৫ আগস্ট পান্থপথে হোটেল ওলিও ইন্টারন্যাশনালে বোমা বিষ্ফোরণের ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ তাকে গ্রেফতার করে। মামুন ওই ঘটনার পরিকল্পনাকারীদের মধ্যে অন্যতম বলে পুলিশ জানায়।
ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া ও জনসংযোগ বিভাগের এডিসি মোহাম্মদ ইউসুফ আলী বাসস’কে এ তথ্য জানান।
তিনি বলেন, রোববার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে উত্তরা এলাকা থেকে ডিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিট, পুলিশ সদর দফতরের এলআইসি শাখা ও বগুড়া জেলা পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে নব্য জেএমবি’র এ শীর্ষ নেতাকে গ্রেফতার করে।
পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত মামুন জানায়, সে নব্য জেএমবি’র শীর্ষস্থানীয় নেতা ও শুরা সদস্য। সে জঙ্গি সংগঠনের জন্য অর্থ সংগ্রহ , বিস্ফোরক তৈরি , প্রশিক্ষণ দেওয়া ও নাশকতামূলক হামলার পরিকল্পনার দায়িত্বে নিয়োজিত ছিল।
পুলিশের এডিসি ইউসুফ আরো বলেন, গত বছরের ১৫ আগস্ট পান্থপথে শোক দিবসের র‌্যালিতে হামলার উদ্দেশ্যে প্রস্তুতকৃত বোমাটি সে তৈরি করেছিল এবং পান্থপথে হোটেল ওলিও ইন্টারন্যাশনালে নিহত আত্মঘাতী হামলাকারী সাইফুলের কাছে ওই বোমাটি সে নজে গিয়ে দিয়ে আসে।