ঢাকা, ডিসেম্বর ১৭, ২০১৭, ৩ পৌষ ১৪২৪, স্থানীয় সময়: ১৬:০৫:৩৩

এ পাতার অন্যান্য সংবাদ

এমপি হ্যাপি বড়ালের মেয়ে অদিতি বড়ালকে ছুরিকাঘাত। তুরাগ নদ দখল করে থাকা ৩০ প্রতিষ্ঠান উচ্ছেদের নির্দেশ ২১ আগস্ট গ্রেনেড হামলা : প্রকৃত অপরাধীদের আড়াল করতেই নিরীহ জজ মিয়াকে দিয়ে মিথ্যা স্বীকারোক্তি দেয়ানো হয় : রাষ্ট্রপক্ষ ইকুইভ্যালেন্সি সার্টিফিকেটের আবেদন ফরম ও নিয়মাবলী বিচারকদের আচরণ বিধি প্রকাশ চতুর্থ শ্রেণির ছাত্রীকে ধর্ষণের চেষ্টায় শ্রমিক লীগ নেতা গ্রেপ্তার ৬৭ শতাংশ সেবাগ্রহীতাকে ঘুষ দিতে হয় : ইফতেখারুজ্জামান ‘আপনার সময় ঘনিয়ে এসেছে’, অ্যাটর্নি জেনারেলকে হুমকি আদালতে হাজিরা দিয়ে দুই মামলায় জামিন পেলেন খালেদা জিয়া কোচিংবাজ শিক্ষকরা দুদকের জালে

নতুন ২৫ জন সহকারী অ্যাটর্নি জেনারেল নিয়োগ

আইন ও মানবাধিকার, দেশের খবর | ৪ কার্তিক ১৪২৪ | Thursday, October 19, 2017

SC-NEW

সুপ্রিম কোর্টের ২৫ জন আইনজীবীকে সহকারী অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। এদের মধ্যে ৯ জন নারী এবং ১৬ জন পুরুষ আইনজীবী রয়েছেন।

আজ বৃহস্পতিবার (১৯ অক্টোবর) আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সলিসিটার অনুবিভাগ থেকে এ–সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে সলিসিটার (দায়িত্বপ্রাপ্ত) রঞ্জন কুমার সাহা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, দ্য বাংলাদেশ ল’ অফিসার্স অর্ডার ১৯৭২–এর ৩(১) অনুচ্ছেদ অনুযায়ী, সুপ্রিম কোর্টের ২৫ জন আইনজীবীকে পুনরায় আদেশ না দেওয়া পর্যন্ত বাংলাদেশের সহকারী অ্যাটর্নি জেনারেল পদে নিয়োগ প্রদান করা হলো।

নিয়োগপ্রাপ্ত নতুন ২৫ জন সহকারী অ্যাটর্নি জেনারেল হলেন, অ্যাডভোকেট মিয়া সিরাজুল ইসলাম, আঞ্জুমান আরা বেগম, নাজমা আফরিন, মফিজ উদ্দিন, রোকেয়া আক্তার, মোঃ মিজানুর রহমান, অবন্তী নুরুল, মোহাম্মদ সাইফুল আলম, মাহফুজা বেগম সাইদা, ফাতেমা রশিদ, সৈয়দা শবনম মুস্তারী, মোঃ তওফিক সাজাওয়ার, কালীপদ মৃধা, মোঃ আলতাফ হোসেন আমানী, মোঃ হাতেম আলী, মুহাম্মদ শাহিন মীরধা, আলী আকবর খান, মোঃ সেলিম আজাদ, আলেয়া খন্দকার, মারুফা আক্তার, এ কে এম আলমগীর পারভেজ ভূঁইয়া, জায়েদী হাসান খান, মোঃ মাহফুজুর রহমান, কাজী বশির আহমেদ এবং সাবিনা পারভীন।

এ নিয়ে সহকারী অ্যাটর্নি জেনারেলের সংখ্যা দাঁড়াল ১২১। বর্তমানে একজন অ্যাটর্নি জেনারেল, দুজন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল ও ৪৬ জন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রয়েছেন।