ঢাকা, ফেব্রুয়ারী ২৪, ২০১৮, ১১ ফাল্গুন ১৪২৪, স্থানীয় সময়: ০০:২৭:১৫

এ পাতার অন্যান্য সংবাদ

নাশকতার মামলা এ জেড এম জাহিদসহ ২৪ জনকে গ্রেপ্তারে পরোয়ানা ধর্ম অবমাননার মামলায় আনিস আলমগীরকে গ্রেপ্তারে পরোয়ানা যুক্তরাষ্ট্রে তেষ্টায় বন্দির মৃত্যু : ৩ কারা কর্মকর্তা অভিযুক্ত টাঙ্গাইলের মধুপুরে চলন্ত বাসে কলেজছাত্রী রূপাকে গণধর্ষণ ও হত্যার দায়ে চারজনের ফাঁসি কারাগারে খালেদা জিয়াকে ডিভিশন দেয়া হচ্ছে : আসাদুজ্জামান খাঁন কামাল জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ের সত্যায়িত কপির জন্য দুপক্ষের আবেদন খালেদা জিয়াকে ডিভিশন দিতে আদালতের নির্দেশ স্ত্রীকে হত্যার পর শ্বশুর বাড়িতে গিয়ে সম্বন্ধীর স্ত্রীকে হত্যা! যুদ্ধাপরাধে এবার ৩১তম রায়ের অপেক্ষা মানবতাবিরোধী অপরাধ মামলা : নোয়াখালীর চার আসামীর রায় যে কোন দিন

ধর্ম অবমাননার মামলায় আনিস আলমগীরকে গ্রেপ্তারে পরোয়ানা

আইন ও মানবাধিকার, দেশের খবর | ৩ ফাল্গুন ১৪২৪ | Thursday, February 15, 2018

bdnews24

সাংবাদিক আনিস আলমগীর

হিন্দুদের দেবী সরস্বতীকে নিয়ে ফেইসবুকে ‘অবমাননাকর’ মন্তব্য করায় চট্টগ্রামের আদালতে করা এক মামলায় সাংবাদিক আনিস আলমগীরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে।

 

আইনজীবী অনুপম চক্রবর্তী মঙ্গলবার মামলাটি করার পর চট্টগ্রামের মহানগর হাকিম মাসুদ পারভেজ গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেন।

অনুপম চক্রবর্তী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের খণ্ডকালীন শিক্ষক ও ডেফোডিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আনিস আলমগীর সরস্বতী পূজার দিন ফেইসবুকে একটি স্ট্যাটাস দেন।

“ওই স্ট্যাটাসে উনি বিদ্যাদেবী সরস্বতীকে নিয়ে অবমাননাকর মন্তব্য করেছেন। দণ্ডবিধির ২৯৫ ও ৫০১ ধারায় ধর্মীয় অনুভূতিতে আঘাত ও হিন্দু সম্প্রদায়কে অবমাননার অভিযোগ আনা হয়েছে মামলায়।”

মামলার শুনানির সময় চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি ইফতেখার সাইমুল চৌধুরী ও জ্যেষ্ঠ আইনজীবী নিতাই প্রসাদ ঘোষসহ অর্ধশত আইনজীবী বাদীর পক্ষে উপস্থিত ছিলেন বলে জানান অনুপম চক্রবর্তী।

আনিস আলমগীরের বিরুদ্ধে একই অভিযোগে ঢাকার আদালতেও মামলা হয়েছে।

এদিকে ওই ফেইসবুক স্ট্যাটাস নিয়ে সমালোচনার মুখে ইতোমধ্যে ক্ষমা চেয়েছেন আনিস আলমগীর।