ঢাকা, এপ্রিল ১৯, ২০১৯, ৫ বৈশাখ ১৪২৬, স্থানীয় সময়: ০২:৩২:৪৬

এ পাতার অন্যান্য সংবাদ

বঙ্গবন্ধুর ওপর নির্মিত নাটক, প্রতিযোগিতার জন্য ট্রাস্টের অনুমতির প্রয়োজন নেই প্রধানমন্ত্রীর ৫ দফা প্রস্তাবনা বাস্তবায়নের মাধ্যমে রোহিঙ্গাদের শান্তিপূর্ণ প্রত্যাবাসন সম্ভব : স্পিকার অগ্নিকান্ড রোধে প্রধানমন্ত্রীর ১৫টি নির্দেশনা অটিস্টিকসহ প্রতিবন্ধীদের অধিকার অর্জনে সবাইকে এগিয়ে আসতে হবে : প্রধানমন্ত্রী ব্যাংক ঋণ শিল্পায়নে বড় বাধা ॥ সুদের হার নিয়ে আবার বসব ১ জুলাই থেকে নিত্যপ্রয়োজনীয় পণ্যে ভ্যাট থাকবে না: অর্থমন্ত্রী স্বাধীনতা দিবসে বঙ্গভবনে রাষ্ট্রপতির শুভেচ্ছা বিনিময় ডাকবিভাগের ডিজিটাল আর্থিক সেবার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আবাদি জমি যেন ধ্বংস না হয় : প্রধানমন্ত্রী আন্তর্জাতিক ফোরামে বাংলাদেশে পাকিস্তানের গণহত্যার বিষয়টি তুলে ধরবে জাতিসংঘ

তড়িৎ গতিতে এগিয়ে যাচ্ছে দেশ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধান সংবাদ | ১৫ ভাদ্র ১৪২১ | Saturday, August 30, 2014

 প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা ক্ষমতায় আসার পর দেশ এখন তড়িৎ গতিতে এগিয়ে যাচ্ছে। আমরা যুদ্ধাপরাধের বিচারের রায় কার্যকর করার মাধ্যমে দেশ থেকে কালিমা মুছে দিতে শুরু করেছ

শনিবার বিকাল ৬টার দিকে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ঢাকা মহানগর আওয়ামী লীগের ডাকা সমাবেশে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, নির্বাচন ঠেকাবার নামে বিএনপি শত শত মানুষকে পুড়িয়ে হত্যা করেছিল। তাদের হাত থেকে বাস ড্রাইভার, রিঙা চালক, ভ্যান চালক কেউই রক্ষা পায়নি।

তিনি বলেন, তারা ক্ষমতায় থাকাকালে এদেশের মুসলমান, হিন্দু, খ্রিস্টান, বৌদ্ধ কেউই খালেদা জিয়ার অত্যাচারের হাত থেকে রক্ষা পায়নি। ক্ষমতায় বসে মানুষ হত্যা যেন তাদের একমাত্র কাজ ছিল।

’৭১ এবং ’৭৫ সালের সংবিধান পরিবর্তন করে জিয়াউর রহমান বঙ্গবন্ধুর খুনিদের রাজনীতি করার সুযোগ করে দিয়েছিল বলে অভিযোগ করেন শেখ হাসিনা।

এর আগে, বিকাল সাড়ে তিনটার দিকে ঢাকা মহানগর আওয়ামী লীগের সমাবেশ শুরু হয়। কোরআন তিলাওয়াত ও অন্যান্য ধর্মগ্রন্থের নির্বাচিত অংশ পাঠের মধ্য দিয়ে এ আলোচনা সমাবেশ শুরু হয়।

বিকাল ৫টার দিকে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার আলোচনাস্থলে উপস্থিত হন।

সমাবেশে সভাপতিত্ব করেন- ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজ।

সভামঞ্চে ছিলেন- কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, সভাপতিমন্ডলীর সদস্য সাহারা খাতুন, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ও খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম প্রমুখ।

এছাড়া সমাবেশে ঢাকার বিভিন্ন ওয়ার্ড ও থানা থেকে আগত নেতাকর্মীরা সোহরাওয়ার্দী উদ্যানে যোগদান করেন।