ঢাকা, নভেম্বর ২৪, ২০১৭, ১০ অগ্রহায়ন ১৪২৪, স্থানীয় সময়: ১৮:৫৯:৫৯

এ পাতার অন্যান্য সংবাদ

আত্মবিশ্বাস নিয়ে দেশসেবায় নিয়োজিত হতে সেনাবাহিনীকে আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মৃত্যুকে মুঠোয় নিয়ে কাজ করে যাচ্ছি: প্রধানমন্ত্রী ৭ মার্চের ভাষণ বিশ্বপ্রামাণ্য ঐতিহ্যের স্বীকৃতি লাভ করায় ২৫ নভেম্বর দেশব্যাপী উৎসাহ-উদ্দীপনায় ব্যাপক কর্মসূচি আগামী নির্বাচনে জয়লাভে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় আশাবাদ ‘মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী বিভিন্ন বাহিনীর সদস্যরা ভাতা পাবেন’ হজে অব্যবস্থাপনা করলে ‘ছাঁই দিয়ে ধরবেন’ ধর্মমন্ত্রী যুদ্ধাপরাধের মামলার রায়ে জামায়াত নেতা আজিজসহ ছয় আসামীর ফাঁসি নেতৃত্বের প্রতি অনুগত থেকে সশস্ত্র বাহিনীকে তাদের গৌরব সমুন্নত রাখতে হবে : রাষ্ট্রপতি গাজীপুর ও রংপুর মেট্রোপলিটন পুলিশ আইনের অনুমোদন মন্ত্রিসভায় জাতির গর্ব সমুন্নত রাখতে দেশবাসীকে সতর্ক থাকার আহবান প্রধানমন্ত্রীর

দেশের উন্নয়নের স্বার্থে সরকারের ধারাবাহিকতা প্রয়োজন : তোফায়েল

প্রধান সংবাদ | ২৭ কার্তিক ১৪২৪ | Saturday, November 11, 2017

ভোলা : দেশের উন্নয়নের স্বার্থে সরকারের ধারাবাহিকতা প্রয়োজন রয়েছে বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।
তিনি বলেন, একটি সরকার যদি পর পর রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পায় তাহলে দেশের উন্নতি হয়। বর্তমান সরকার দক্ষতার সাথে দেশ পরিচালনা করছে।
বাণিজ্যমন্ত্রী আজ শনিবার দুপুরে ভোলা জেলার উপজেলা সদরে ভেদুরিয়া খেয়াঘাট এলাকায় ‘শ্রীপুর-ভোলা-গঙ্গাঁপুর’ নৌ পথের ক্যাপিটাল ড্রেজিং কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন। বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর এম মোজাম্মেল হক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, জেলা পুলিশ সুপার মো: মোকতার হোসেন ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুব্রত কুমার সিকদার।
বিএনপির সঙ্গে সংলাপের কোন সম্ভাবনা নেই জানিয়ে বাণিজ্য মন্ত্রী বলেন, বিগত নির্বাচনের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা খালেদা জিয়াকে সংলাপের জন্য ফোন করেছিলেন। খালেদা জিয়া সেটা প্রত্যাখান করে সন্ত্রাসের পথ বেছে নেন।
তোফায়েল আহমেদ বলেন, খালেদা জিয়া দেশে সন্ত্রাস, নৈরাজ্য ও অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করেও সেই নির্বাচন বন্ধ করতে পারেনি। তিনি নির্বাচনে এলেন না, এটাতো আমাদের দোষ না। তাই আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী বর্তমান সরকারের অধীনেই অনুষ্ঠিত হবে।
ভোলাকে নদী ভাঙ্গনের হাত থেকে রক্ষা করার জন্য প্রায় ১৬’শ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, বিগত সময়ে নদী ভাঙ্গলেও বর্তমানে এখানে নদী ভাঙ্গছেনা। তারপরেও যেসব স্থান এখনো ঝুঁকিপুর্ণ সেসব এলাকায় দ্রুত কাজ শুরু করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে।
নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীনের পরে নদী রক্ষায় ব্যাপক উদ্যেগ গ্রহন করেন। বর্তমান মহাজোট সরকারের প্রথম মেয়াদে দেশে ১৪টি ড্রেজার সংগ্রহ করা হয়েছে। বর্তমানে আরো ২০টি ড্রেজার সংগ্রহের কাজ চলছে।
শাজাহান খান বলেন, খালেদা জিয়া সরকার সম্পর্কে বিভ্রান্তি ছড়াচ্ছেন। তিনি সত্য না বলে মিথ্যাচার করছেন। তারা নাকি সরকারের কোন উন্নয়ন দেখেন না। আসলে সরকারের বিরুদ্ধে বলা তাদের রোগে পরিণত হয়েছে।
তিনি আরো বলেন, আমাদের মাথাপিছু আয় বেড়েছে। খাদ্য ঘাটতি কাটিয়ে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। এখন আমরা খাদ্য রপ্তানি করি। দেশে এখন আর বিদ্যুৎ ঘাটতি নেই।