ঢাকা, জুলাই ২৩, ২০১৮, ৮ শ্রাবণ ১৪২৫, স্থানীয় সময়: ১৫:৪৯:২০

এ পাতার অন্যান্য সংবাদ

ভিয়েতনামে বন্যায় প্রাণহানির সংখ্যা বেড়ে ১৯ হয়েছে শিল্পকলা একাডেমিতে আজ জাতীয় নৃত্য প্রতিযোগিতা শুরু গাজায় অস্ত্রবিরতিতে সম্মত হামাস ও ইসরাইল : হামাস মুখপাত্র ন্যাশনাল সার্ভিস কর্মসূচিতে ৪৩ হাজার ১৪ জন যুবক ও যুব-নারীর কর্মসংস্থান নাইজারে বোকো হারামের ১০ সন্ত্রাসী নিহত মঙ্গোলিয়ায় বন্যায় ৪৮ জনের প্রাণহানি পুতিনের সাথে বৈঠককে ‘অত্যন্ত চমৎকার সূচনা’ বলে অভিহিত করলেন ট্রাম্প আনন্দের বন্যায় ভাসছে থাইল্যান্ড বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণে বাংলাদেশের মহাকাশ জয় সম্ভব হয়েছে : প্রধানমন্ত্রী জাপানে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২২ জনে

দেবতার সন্মান বাঁচানোর লড়াইয়ে অস্ট্রেলিয়ায় জয় পেল হিন্দুরা

| ১৪ অগ্রহায়ন ১৪২৪ | Tuesday, November 28, 2017

দেবতার সন্মান বাঁচানোর লড়াইয়ে অস্ট্রেলিয়ায় জয় পেল হিন্দুরা

আন্তর্জাতিক ডেস্ক : মাংসের বিজ্ঞাপনে হিন্দু দেবতা গণেশকে ব্যবহার করা নিয়ে রায়দানে ডিগবাজি খেল অস্ট্রেলিয়ার বিজ্ঞাপন নিয়ামক সংস্থা অ্যাডভার্টাইজিং স্ট্যান্ডার্স ব্যুরো। তারা জানাল, ওই বিজ্ঞাপনটি দেশে বিজ্ঞাপন সংক্রান্ত আইন ভেঙেছে। আঘাতপ্রাপ্ত হয়েছে হিন্দুদের ভাবাবেগ।
অ্যাডভার্টাইজিং স্ট্যান্ডার্স ব্যুরোর পর্যবেক্ষণ, গণপতি বাপ্পাকে হিন্দুরা পুজো করেন। তাকে নিয়ে মজা করা হলে হিন্দুদের ভাবাবেগে আঘাত লাগা স্বাভাবিক। গত সেপ্টেম্বরে মিট অ্যান্ড লিভস্টক অস্ট্রেলিয়া বিজ্ঞাপনটি প্রকাশ করে। তাতে দেখা যায়, বুদ্ধ, যীশু খ্রীস্ট্রের সঙ্গে এক টেবিলে বসে মাংস খাচ্ছেন গণেশ।

ওই বিজ্ঞাপনটি বন্ধের প্রতিবাদে সরব হয় অস্ট্রেলিয়ার হিন্দু সংগঠনগুলি। অস্ট্রেলিয়া বিজ্ঞাপন নিয়ামক সংস্থার রায়ের পর তাদের দাবি, ”এটা হিন্দুদের জয় হল। অভিযোগ জানানোর প্রক্রিয়ায় আমরা ভুল করে ফেলেছিলাম। তবে একত্রিতভাবে লড়াই করে সাফল্য এলো।”

এর আগে অ্যাডভার্টাইজিং স্ট্যান্ডার্স ব্যুরো জানিয়েছিল, বিজ্ঞাপনে গণেশকে ইতিবাচকভাবেই দেখানো হয়েছিল। তবে অস্ট্রেলিয়ায় বসবাসকারী হিন্দুরা হাল ছাড়েননি। এবং অবশেষে সেই লড়াইয়ে সাফল্য পেল তারা।