ঢাকা, ডিসেম্বর ১০, ২০১৮, ২৬ অগ্রহায়ন ১৪২৫, স্থানীয় সময়: ০৬:১৪:৩৭

এ পাতার অন্যান্য সংবাদ

জাতিসংঘে হামাসের বিরুদ্ধে মার্কিন নিন্দা প্রস্তাব নাকচ রাজস্থান ও তেলেঙ্গানায় বিধানসভার ভোটগ্রহণ:রাজস্থানে ৭২.৭০ শতাংশ এবং তেলেঙ্গানায় প্রায় ৬৭ শতাংশ ভোট পড়েছে ড্রোন হামলায় হেলমান্দের তালেবান কমান্ডার নিহত জ্বালানি কর বাড়ানো থেকে পিছু হটছে ফ্রান্স ওয়াশিংটনে প্রয়াত প্রেসিডেন্ট বুশের প্রতি শ্রদ্ধা জানালেন ট্রাম্প মার্কিন কংগ্রেসে জামায়াতে ইসলামীর বিরুদ্ধে বিল পেশ ট্রাম্পের কাছে ইউক্রেন পরিস্থিতি তুলে ধরলেন পুতিন বাণিজ্য যুদ্ধ বন্ধে সম্মত যুক্তরাষ্ট্র ও চীন কলকাতার মেয়র হলেন ফিরহাদ হাকিম মোহাম্মদ বিন সালমানের সমালোচনা সহ্য করবে না সৌদি আরব

দিল্লি-ভিত্তিক অনাবাসী রাষ্ট্রদূতরা বাংলাদেশের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে আগ্রহী

| ২৭ কার্তিক ১৪২৪ | Saturday, November 11, 2017

নয়াদিল্লি : নয়াদিল্লি-ভিত্তিক অনাবাসী রাষ্ট্রদূতরা নিজের চোখে রোহিঙ্গা সংকট সম্পর্কে ধারণা লাভ করার জন্য বাংলাদেশের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে আগ্রহ প্রকাশ করেছেন।
নয়াদিল্লিতে বাংলাদেশের হাইকমিশনার বিভিন্ন দেশের ৭৬ জন নয়াদিল্লি-ভিত্তিক বাংলাদেশে রাষ্ট্রদূতের দায়িত্ব নিয়োজিত কূটনীতিককে ব্রিফিংকালে তারা এ আগ্রহ ব্যক্ত করে।
ভারতের রাজধানী নয়াদিল্লিতে বাংলাদেশ হাইকমিশনে বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী রাষ্ট্রদূতদের সঙ্গে তাদের বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে বলেন, ‘রাষ্ট্রদূতরা রোহিঙ্গা সংকট মোকাবেলায় বাংলাদেশের অবস্থানের প্রতি তাদের পূর্ণ সমর্থন ব্যক্ত করেছেন। তারা বলেছেন, তারা পরিস্থিতির একটা প্রত্যক্ষ ধারণা পেতে তারা রোহিঙ্গা ক্যাম্পগুলো পরিদর্শন করতে চান।’
মোয়াজ্জেম আলী বলেন, ‘রাষ্ট্রদুতরা বলেছেন তাদের দেশগুলো বাংলাদেশে মানবিক সংকট সৃষ্টিকারী এই সমস্যার দ্রুত সমাধান চায়।’
বাংলাদেশ হাইকমিশনের এক বিবৃতিতে বলা হয়, সৈয়দ মোয়াজ্জেম আলী অনাবাসী রাষ্ট্রদূতদের সঙ্গে পৃথক পৃথক বৈঠক করে জোরপূর্বক দেশ ছাড়া করা রোহিঙ্গাদের নিজভূমিতে ফিরিয়ে নিতে মিয়ানমারকে বাধ্য করার জন্য যে কোনো আন্তর্জাতিক উদ্যোগে তাদের দেশের সমর্থন কামনা করেন।
বিবৃতিতে বলা হয়, বাংলাদেশের হাইকমিশনার বিভিন্ন দেশের অনাবাসী রাষ্ট্রদূতদের সঙ্গে পৃথক পৃথক বৈঠক করার একদিন পর এই মিডিয়া ব্রিফিং করা হলো।
মোয়াজ্জেম আলী এই সংকটকে মারাত্মক মানবিক বিপর্যয় উল্লেখ করে বলেন, এই সংকট দ্রুত নিরসন করা না হলে আঞ্চলিক নিরাপত্তা ও পরিবেশ মারাত্মকভাবে বিপন্ন হবে।
নয়াদিল্লিতে বাংলাদেশ মিশনের মিনিস্টার (প্রেস) ফরিদ হোসেন মিডিয়া ব্রিফিংকালে হাইকমিশনারের সঙ্গে ছিলেন।
ভারতের প্রেসক্লাবের সভাপতি সিনিয়র সাংবাদিক গৌতম লাহিড়ী ব্রিফিংয়ে যোগ দেন।
ভারতে বাংলাদেশ মিশনের ডেপুটি হাইকমিশনার রাকিবুল হক ও কলকাতায় বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান এ সময় উপস্থিত ছিলেন।