ঢাকা, ফেব্রুয়ারী ১৯, ২০১৯, ৭ ফাল্গুন ১৪২৫, স্থানীয় সময়: ২৩:৩৮:১৩

এ পাতার অন্যান্য সংবাদ

আজ শুভ নিত্যনন্দ ত্রয়োদশী একুশে পদক পেলেন জেলে পরিবারের হরিশংকর জলদাস ২১ মে থেকে সব বেসরকারি টিভি বঙ্গবন্ধু স্যাটেলাইট ব্যবহার করবে বাংলাদেশ-ইউএই ৪টি সমঝোতা স্মারক সই বিশ্ব ইজতেমার দ্বিতীয় ধাপে বৃষ্টিতে মুসল্লীদের দুর্ভোগ : মঙ্গলবার সকালে আখেরী মোনাজাত রাষ্ট্রপতির ভাষণ বর্তমান সরকারের উন্নয়নের দলিল : সরকারি দল মুক্তিযুদ্ধে ভারতের অবদান কোনোদিন ভুলবার নয় : তথ্যমন্ত্রী সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে দু’টি কমিটি গঠন করা হয়েছে : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী সংসদের সংরক্ষিত মহিলা আসনে ৪৯ জনকে চূড়ান্তভাবে বিজয়ী ঘোষণা আরব আমিরাতের প্রতিরক্ষা প্রদর্শনীতে প্রধানমন্ত্রী

দল পুনর্গঠন করতে হবে তৃণমূল থেকে : মওদুদ

দেশের খবর | ২৫ মাঘ ১৪২৫ | Thursday, February 7, 2019

বৃহস্পতিবার রাজধানীতে এক আলোচনা সভায় বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।
আন্দোলন ছাড়া কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি অসম্ভব বলে উল্লেখ করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। সেই সঙ্গে ক্ষতিগ্রস্ত নেতাদের পুনর্বাসন প্রয়োজন ও তৃণমূল পর্যায় থেকে দলকে পুনর্গঠন করা প্রয়োজন বলেও মন্তব্য করেছেন তিনি।

আজ বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট আয়োজিত ‘খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং চলমান পরিস্থিতিতে করণীয়’ শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন ব্যারিস্টার মওদুদ আহমদ।

জ্যেষ্ঠ এই বিএনপিনেতা বলেন, ‘আমাদের এখন সবচাইতে বেশি প্রয়োজন, আমাদের লক্ষ লক্ষ নেতাকর্মী যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের পাশে দাঁড়ানো। এদের পুনর্বাসন করতে হবে। দলকে পুনর্গঠন করতে হবে একেবারে তৃণমূল পর্যায় থেকে। এই পুনর্গঠন ও পুনর্বাসন যদি আমরা করতে পারি তাহলে দেশের মানুষের মধ্যে বিস্ফোরণ ঘটবে, আন্দোলন হবে এবং এই সরকারের পতন ঘটবে।’

মওদুদ আহমদ বলেন, এ সরকার এবার নজিরবিহীন ভোট ডাকাতি করেছে। আর এই ভোট ডাকাতির জন্য কোটি কোটি নগদ টাকা বিলিয়েছে মাঠ পর্যায়ে প্রশাসনের কাছে। এর মাধ্যমে দেশকে রাজনীতিশূন্য করেছে সরকার। ‘তবে এই শূন্যতা খুব বেশিদিন থাকবে না’ বলেও মনে করেন তিনি।

চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা ভোগ বিএনপির কল্পনাকেও হার মানিয়েছে বলে মন্তব্য করেন বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য।

মওদুদ আহমদ বলেন, খালেদা জিয়ার মুক্তির জন্য বিএনপিকে নতুন করে ঘুরে দাঁড়াতে হবে।