ঢাকা, এপ্রিল ১৯, ২০১৯, ৫ বৈশাখ ১৪২৬, স্থানীয় সময়: ০৩:০৪:২৬

এ পাতার অন্যান্য সংবাদ

দক্ষ জনবল নেই, ৪২ হাজার ট্যাব কিনল ইসি! মেট্রোরেলের দেয়ালে বাসের ধাক্কা, বৃদ্ধা নিহত বঙ্গবন্ধুর ওপর নির্মিত নাটক, প্রতিযোগিতার জন্য ট্রাস্টের অনুমতির প্রয়োজন নেই ২১ এপ্রিল দিবাগত রাতে সারাদেশে পবিত্র লাইলাতুল বরাত প্রধানমন্ত্রীর ৫ দফা প্রস্তাবনা বাস্তবায়নের মাধ্যমে রোহিঙ্গাদের শান্তিপূর্ণ প্রত্যাবাসন সম্ভব : স্পিকার বিশ্ব স্বাস্থ্য দিবস আজ পুরান ঢাকার ভবন ভেঙে ফ্ল্যাট করে দেয়া হবে : গণপূর্তমন্ত্রী হিন্দু কল্যাণ ট্রাস্টের মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের শ্রেষ্ঠ শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে পুরুস্কার বিতরণ অগ্নিকান্ড রোধে প্রধানমন্ত্রীর ১৫টি নির্দেশনা মন্ত্রিসভায় গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ আইনের খসড়া অনুমোদন

দল পুনর্গঠন করতে হবে তৃণমূল থেকে : মওদুদ

দেশের খবর | ২৫ মাঘ ১৪২৫ | Thursday, February 7, 2019

বৃহস্পতিবার রাজধানীতে এক আলোচনা সভায় বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।
আন্দোলন ছাড়া কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি অসম্ভব বলে উল্লেখ করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। সেই সঙ্গে ক্ষতিগ্রস্ত নেতাদের পুনর্বাসন প্রয়োজন ও তৃণমূল পর্যায় থেকে দলকে পুনর্গঠন করা প্রয়োজন বলেও মন্তব্য করেছেন তিনি।

আজ বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট আয়োজিত ‘খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং চলমান পরিস্থিতিতে করণীয়’ শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন ব্যারিস্টার মওদুদ আহমদ।

জ্যেষ্ঠ এই বিএনপিনেতা বলেন, ‘আমাদের এখন সবচাইতে বেশি প্রয়োজন, আমাদের লক্ষ লক্ষ নেতাকর্মী যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের পাশে দাঁড়ানো। এদের পুনর্বাসন করতে হবে। দলকে পুনর্গঠন করতে হবে একেবারে তৃণমূল পর্যায় থেকে। এই পুনর্গঠন ও পুনর্বাসন যদি আমরা করতে পারি তাহলে দেশের মানুষের মধ্যে বিস্ফোরণ ঘটবে, আন্দোলন হবে এবং এই সরকারের পতন ঘটবে।’

মওদুদ আহমদ বলেন, এ সরকার এবার নজিরবিহীন ভোট ডাকাতি করেছে। আর এই ভোট ডাকাতির জন্য কোটি কোটি নগদ টাকা বিলিয়েছে মাঠ পর্যায়ে প্রশাসনের কাছে। এর মাধ্যমে দেশকে রাজনীতিশূন্য করেছে সরকার। ‘তবে এই শূন্যতা খুব বেশিদিন থাকবে না’ বলেও মনে করেন তিনি।

চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা ভোগ বিএনপির কল্পনাকেও হার মানিয়েছে বলে মন্তব্য করেন বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য।

মওদুদ আহমদ বলেন, খালেদা জিয়ার মুক্তির জন্য বিএনপিকে নতুন করে ঘুরে দাঁড়াতে হবে।