ঢাকা, জানুয়ারী ২০, ২০১৯, ৬ মাঘ ১৪২৫, স্থানীয় সময়: ০৪:৪৯:৪৩

এ পাতার অন্যান্য সংবাদ

জাতিসংঘ শান্তিরক্ষায় প্রশংসিত বাংলাদেশ হুইলচেয়ারে চেপে ব্রেক্সিট ভোট দিলেন গর্ভবতী টিউলিপ বিশ্বব্যাংকের প্রার্থী নির্বাচনে যুক্তরাষ্ট্রকে সহযোগিতা করবে ইভাঙ্কা ট্রাম্প অস্ট্রেলিয়ায় চলছে প্রচন্ড তাপদাহ, পৃথিবীর উষ্ণতম স্থানগুলোর মধ্যে রয়েছে দেশটির বিভিন্ন শহর সেই নারী উবারচালকের স্কুটি উদ্ধার, প্রতারক গ্রেফতার রহস্য খোলাসা করলেন সৌদি থেকে পালিয়ে আসা সেই তরুণী সমাজের মূল স্রোতে মেশার সুযোগ, কুম্ভমেলায় ‘কিন্নর আখড়া’ পাকিস্তানকে ৮০ হাজার কোটি টাকা আর্থিক সাহায্য দেবে সৌদি শিশু সন্তানের সামনে ঝগড়া করবেন না: পোপ ফ্রান্সিস চীনে খনিতে দুর্ঘটনায় ১৯ জনের মৃত্যু

তেহরানে সিরিয়া বিষয়ে রাশিয়ার দূত ও ইরানের নিরাপত্তা কর্মকর্তার বৈঠক

| ২২ কার্তিক ১৪২৫ | Tuesday, November 6, 2018

মস্কো : সিরিয়া বিষয়ক রাশিয়ার প্রেসিডেন্টের দূত ও ইরানের সর্বোচ্চ জাতীয় নিরাপত্তা পরিষদের সচিব সোমবার তেহরানে বৈঠক করেছেন। বার্তা সংস্থা তাসনিম একথা জানায়।
এ সংস্থার খবরে বলা হয়, তেহরান, দামেস্ক ও মস্কোর মধ্যে সহযোগিতার প্রশংসা করে শামখানি বলেন, সন্ত্রাসবাদের বিরুদ্ধে সিরিয়ার সেনাবাহিনীর অবস্থানকে জোরদার করতে এটি খুবই গুরুত্বপূর্ণ বিষয় ছিল।
সিরিয়া বিষয়ক রাশিয়ার প্রেসিডেন্টের দূত ইস্তাম্বুলে সম্প্রতি রাশিয়া, তুরস্ক, ফ্রান্স ও জার্মানির অংশগ্রহণে অনুষ্ঠিত চারদেশীয় সম্মেলনের প্রতিবেদন সরবরাহ করতে ইরানে যান।
গত ২৭ অক্টোবর রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন, তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তায়িপ এরদোগান, ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ ও জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মের্কেল ইস্তাম্বুলে সিরিয়া বিষয়ে চারদেশীয় এ সম্মেলন করেন।
ওই সম্মেলনে নেতারা সিরিয়া সংঘাতের রাজনৈতিক ও কূটনৈতিক সমাধানের ব্যাপারে তাদের আগ্রহের কথা ব্যক্ত করেন। এসময় তারা ইদলিব প্রদেশে একটি অসামরিক জোন প্রতিষ্ঠায় রাশিয়া ও তুরস্কের প্রচেষ্টার প্রশংসা করেন।
নেতারা যুদ্ধবিধ্বস্ত অবকাঠামোর পুনর্গঠনসহ সিরিয়াকে মানবিক সাহায্য দিতে জোরালো প্রচেষ্টা চালানোর আহবান জানান।
এ সম্মেলনে নেতারা যৌথ বিবৃতি দেন।