ঢাকা, মার্চ ২৪, ২০১৯, ১০ চৈত্র ১৪২৫, স্থানীয় সময়: ২৩:৩৫:৪১

এ পাতার অন্যান্য সংবাদ

কিমকে ‘পছন্দ’ করায় উ.কোরিয়ার বিরুদ্ধে আরোপিত নতুন নিষেধাজ্ঞা তুলে নেয়ার ঘোষণা ট্রাম্পের ইয়েমেনে হাজার হাজার লোকের মৃত্যু : মানবিক সংকট চরমে মাদুরোকে ক্ষমতাচ্যুত করতে ‘সব ধরনের পদক্ষেপের’ কথা ভাবছে যুক্তরাষ্ট্র : ট্রাম্প রাইস্টচার্চে হামলায় নিহত সকলকে সনাক্ত নিউজিল্যান্ডে নিষিদ্ধ হচ্ছে অ্যাসাল্ট ও সেমি-অটোমেটিক রাইফেলস নিউজিল্যান্ডে মসজিদে হামলার শিকার ৩ বছরের শিশু থেকে ৭৭ বছরের বৃদ্ধ ইন্দোনেশিয়ার পাপুয়ায় আকস্মিক বন্যায় অন্তত ৫০ জনের মৃত্যু বাংলাদেশের উন্নতি সবসময়ই ভারতের জন্য আনন্দের বিষয় : মোদী ইসরাইল কেবলই ইহুদিদের জন্য : নেতানিয়াহু বিশ্বব্যাপী অস্ত্রের ক্রেতা হিসেবে প্রথম অবস্থানে সৌদি আরব

তেহরানে সিরিয়া বিষয়ে রাশিয়ার দূত ও ইরানের নিরাপত্তা কর্মকর্তার বৈঠক

| ২২ কার্তিক ১৪২৫ | Tuesday, November 6, 2018

মস্কো : সিরিয়া বিষয়ক রাশিয়ার প্রেসিডেন্টের দূত ও ইরানের সর্বোচ্চ জাতীয় নিরাপত্তা পরিষদের সচিব সোমবার তেহরানে বৈঠক করেছেন। বার্তা সংস্থা তাসনিম একথা জানায়।
এ সংস্থার খবরে বলা হয়, তেহরান, দামেস্ক ও মস্কোর মধ্যে সহযোগিতার প্রশংসা করে শামখানি বলেন, সন্ত্রাসবাদের বিরুদ্ধে সিরিয়ার সেনাবাহিনীর অবস্থানকে জোরদার করতে এটি খুবই গুরুত্বপূর্ণ বিষয় ছিল।
সিরিয়া বিষয়ক রাশিয়ার প্রেসিডেন্টের দূত ইস্তাম্বুলে সম্প্রতি রাশিয়া, তুরস্ক, ফ্রান্স ও জার্মানির অংশগ্রহণে অনুষ্ঠিত চারদেশীয় সম্মেলনের প্রতিবেদন সরবরাহ করতে ইরানে যান।
গত ২৭ অক্টোবর রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন, তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তায়িপ এরদোগান, ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ ও জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মের্কেল ইস্তাম্বুলে সিরিয়া বিষয়ে চারদেশীয় এ সম্মেলন করেন।
ওই সম্মেলনে নেতারা সিরিয়া সংঘাতের রাজনৈতিক ও কূটনৈতিক সমাধানের ব্যাপারে তাদের আগ্রহের কথা ব্যক্ত করেন। এসময় তারা ইদলিব প্রদেশে একটি অসামরিক জোন প্রতিষ্ঠায় রাশিয়া ও তুরস্কের প্রচেষ্টার প্রশংসা করেন।
নেতারা যুদ্ধবিধ্বস্ত অবকাঠামোর পুনর্গঠনসহ সিরিয়াকে মানবিক সাহায্য দিতে জোরালো প্রচেষ্টা চালানোর আহবান জানান।
এ সম্মেলনে নেতারা যৌথ বিবৃতি দেন।