ঢাকা, অক্টোবর ১৬, ২০১৮, ৩১ আশ্বিন ১৪২৫, স্থানীয় সময়: ০৭:৩৩:৪৭

এ পাতার অন্যান্য সংবাদ

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে মন্ডপগুলোতে নিশ্ছিদ্র নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে : ডিএমপি কমিশনার নতুন আইনকে ঘিরে কেউ অপব্যবহার করলে কঠোর শাস্তি : স্বরাষ্ট্রমন্ত্রী মাদক চোরাচালানকারীর মৃত্যুদন্ডসহ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের খসড়া মন্ত্রিসভায় অনুমোদন তুরাগ নদীতে ট্রলারডুবি, নিখোঁজ ১২ তুরাগ নদীতে ট্রলারডুবি, নিখোঁজ ১২ গাঁজাসহ একই পরিবারের ছয়জন গ্রেপ্তার এস কে সিনহার অ্যাকাউন্টে টাকা, অনিয়মের প্রমাণ পেয়েছে দুদক স্বর্ণ আত্মসাতের মামলায় তিন পুলিশের ৫ বছরের কারাদণ্ড ঐক্যবদ্ধ নাগরিক আন্দোলনের নিবন্ধন বাতিল, দ্রুত প্রজ্ঞাপন জারি ডিজিটাল নিরাপত্তা আইন বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে বসতে চায় অ্যাটকো

তুরস্কে জারি করা জরুরি অবস্থা নির্বাচনের পর তুলে নিচ্ছেন এরদোগা

আইন ও মানবাধিকার | ২৬ জ্যৈষ্ঠ ১৪২৫ | Saturday, June 9, 2018

আঙ্কারা: তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়িপ এরদোগান বৃস্পতিবার বলেছেন, এ মাসের নির্বাচনের পর দেশটিতে জারি করা জরুরি অবস্থা তুলে নেয়া হতে পারে। দুই বছর আগে এক ব্যর্থ সামরিক অভ্যুত্থানের পর এটি জারি করা হয়। খবর এএফপি’র।
এ তুর্কি নেতা এর আগে জোর দিয়ে বলেছিলেন যে দেশ থেকে ‘সন্ত্রাসী’ হুমকি সম্পূর্ণভাবে নির্মূল না করা পর্যন্ত তিনি জরুরি অবস্থা তুলে নেবেন না। আগামী ২৪ জুনের প্রেসিডেন্ট ও আইন সভা নির্বাচনে এরদোগানকে বিরোধী দলের শক্ত প্রতিদ্বন্দ্বীতা মোকাবেলা করতে হচ্ছে।
বৃহস্পতিবার রাতে টেলিভিশনে প্রচারিত এক সাক্ষাতকারে এরদোগান বলেন, ‘এ নির্বাচনের পর আমরা জরুরি অবস্থা নিয়ে বিস্তারিত আলোচনা করবো এবং এটি তুলে নেয়া হতে পারে।’
এ মাসের গোড়ার দিকে সরকারের এক মন্ত্রী বলেন, এরদোগানকে ক্ষমতাচ্যুত করার লক্ষে ঘটানো ২০১৬ সালের ব্যর্থ সামরিক অভ্যুত্থানে জড়িত থাকার অভিযোগে এ পর্যন্ত ২ হাজারের বেশী লোককে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছে তুর্কি আদালত।