ঢাকা, এপ্রিল ১৯, ২০১৯, ৫ বৈশাখ ১৪২৬, স্থানীয় সময়: ০২:২৮:৩৯

তিন দিনে আয় ৫৬ কোটি

স্বাস্থ্য ও বিনোদন | ১০ চৈত্র ১৪২৫ | Sunday, March 24, 2019

 

‘কেসারি’র দৃশ্যে অক্ষয় কুমার। ছবি : সংগৃহীত

একের পর এক অসাধারণ চলচ্চিত্র উপহার দিয়ে চলেছেন বলিউড তারকা অক্ষয় কুমার। গত বছর আর বালকির ‘প্যাডম্যান’, রিমা কাগতির ‘গোল্ড’ ও শংকরের ‘টু পয়েন্ট জিরো’র পর এবার মুক্তি পেয়েছে নতুন যুদ্ধছবি ‘কেসারি’। গত পরশু হোলি উৎসবের দিনে মুক্তি পায় এ ছবি। বক্স অফিসে শাসন জারি রেখেছে এ ছবি।

গত ২১ মার্চ মুক্তি পায় ‘কেসারি’। প্রথম দিন দেশজ বক্স অফিসে আয় করে ২১ কোটি ছয় লাখ রুপি। চলতি বছরে মুক্তির দিনে সর্বোচ্চ আয় করা সিনেমা হলো এটি। চিত্রসমালোচকদের কাছ থেকে ভালো ভালো রিভিউ পেয়েছে এ ছবি। পেয়েছে দর্শকের প্রশংসাও। তৃতীয় দিনেও ভালো আয় করেছে ছবিটি।

টুইটারে চলচ্চিত্র সমালোচক ও বাণিজ্য বিশ্লেষক তারান আদর্শ জানিয়েছেন, তিন দিনে ‘কেসারি’ আয় করেছে ৫৬ কোটির বেশি। তাঁর হিসাবে, বৃহস্পতিবার ২১.০৬ কোটি, শুক্রবার ১৬.৭০ কোটি, শনিবার ১৮.৭৫ কোটি; মোট সংগ্রহ ৫৬.৫১ কোটি রুপি [ইন্ডিয়া বিজ]। গতকাল তারান জানিয়েছিলেন, তৃতীয় ও চতুর্থ দিনে ভালো সংগ্রহ করবে ছবিটি।

আজ রোববার ভারতে সাপ্তাহিক ছুটির দিন। বক্স অফিসে ভালো সংগ্রহের প্রত্যাশা বাণিজ্য সংশ্লিষ্টদের।

বিশ্বব্যাপী চার হাজার ২০০ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘কেসারি’। এর মধ্যে তিন হাজার ৬০০ প্রেক্ষাগৃহ ভারতের।

২১ জন শিখ সৈনিকের সঙ্গে ১০ হাজার আফগান আদিবাসীর যুদ্ধ, যা ‘ব্যাটেল অব সারাগড়িহ’ নামে পরিচিত, সেই যুদ্ধের ওপর ভিত্তি করে নির্মাণ করা হয়েছে ‘কেসারি’। ১৮৯৭ সালের এই যুদ্ধ নিয়ে ছবিটি নির্মাণ করেছেন অনুরাগ সিং। হাবিলদার ঈশ্বর সিংয়ের ভূমিকায় অভিনয় করেছেন অক্ষয় কুমার আর তাঁর স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন পরিণীতি চোপড়া।

এই সিনেমায় অক্ষয়কে পাঞ্জাবি শিখ চরিত্রে দেখা গেল। এ নিয়ে তৃতীয়বারের মতো শিখ চরিত্রে অভিনয় করলেন অক্ষয়। এর আগে তিনি ‘সিং ইজ কিং’ ও ‘সিং ইজ ব্লিং’ সিনেমায় শিখের চরিত্রে অভিনয় করেন।

‘কেসারি’র চিত্রনাট্যও লিখেছেন অনুরাগ সিং। ধর্ম প্রডাকশনস, কেপ অব গুড ফিল্মস, জি স্টুডিও ও আজুরি এন্টারটেইনমেন্ট এ ছবি যৌথভাবে প্রযোজনা করেছে। সূত্র : ইন্ডিয়া টুডে