ঢাকা, জানুয়ারী ১৯, ২০১৮, ৬ মাঘ ১৪২৪, স্থানীয় সময়: ০৯:১৫:৫৫

এ পাতার অন্যান্য সংবাদ

রংপুর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ২০ প্রতিষ্ঠানের অনুদান প্রদান প্রধানমন্ত্রীকে সেনাবাহিনীর এসডব্লিউও কর্তৃক বাস্তবায়নাধীন দুটি প্রকল্প সম্পর্কে অবহিতকরণ ফাঁসিও দিতে পারেন সমস্যা নেই, হাইকোর্টে জামিন হবে সেই পূর্ণিমা এখন তারানা হালিমের ব্যক্তিগত কর্মকর্তা ডিএনসিসির উপ-নির্বাচন স্থগিত প্রতিদিন ৩০০ রোহিঙ্গা ফিরবেন মিয়ানমারে:চুক্তি স্বাক্ষর আমি একাই যথেষ্ট : শামীম ওসমান ‘আমাকে মারত, কেন নিরীহ মানুষগুলোর ওপর হামলা করল’ স্বাধীনতার নেতাদের হত্যার কারণ খুঁজতে হবে: প্রণব

ঢাকাকে সেফ সিটি করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

দেশের খবর | ২৯ কার্তিক ১৪২৪ | Monday, November 13, 2017

Image result for ঢাকাকে সেফ সিটি করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল আজ সোমবার সন্ধ্যার পর রাজধানীর গুলশানে একটি হোটেলে রেডিও স্পাইস ডিএমপি ট্রাফিক আপডেট সম্প্রচারের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন।

ঢাকাকে সেফ সিটি করা হবে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। আজ সোমবার সন্ধ্যার পর রাজধানীর গুলশানে একটি হোটেলে রেডিও স্পাইস ডিএমপি ট্রাফিক আপডেট সম্প্রচারের উদ্বোধনী অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে তিনি এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঢাকাকে সেফ সিটি করার পরিকল্পানা করছে সরকার। দেশের বড় সিটিগুলোও সেফ সিটি করার পরিকল্পনা রয়েছে। পরীক্ষামূলকভাবে ঢাকা সিটিকে, এরপর চট্টগ্রাম সিটিকে সেফ সিটি করা হবে। এজন্য ট্রাফিক ব্যবস্থাসহ সবদিক উন্নত করতে হবে। সেফ সিটির মধ্যে পুলিশ বাহিনী যেন পুলিশ নিয়ন্ত্রণ কক্ষের মধ্যে বসেই নিয়ন্ত্রণ করতে পারে সেই জায়গায় নিয়ে যাওয়ার কাজ করা হচ্ছে।

এ সময় আসাদুজ্জামান খাঁন কামাল আরো বলেন, বাংলাদেশ পুলিশ কিন্তু ছোট পুলিশ নয়। বিশাল পুলিশ বাহিনী এখন। গত নয় বছরে ৮০ হাজার পুলিশ নিয়োগ হয়েছে। সব মিলিয়ে এখন পুলিশ বাহিনীতে সদস্য সংখ্যা প্রায় দুই লাখ। ঢাকা শহরের যানজট কমাতে নগরবাসীকে ট্রাফিক আপডেট  জানাতে  রেডিও  স্পাইস ৯৬.৪ এফএম সার্বিকভাবে কাজ করে যাবেন বলে আশা করেন তিনি।

এ সময়  অনুষ্ঠানে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেন, ট্রাফিক পুলিশ অমানবিক পরিশ্রম করে যাচ্ছে। আমাদের দেশে অল্প সড়ক, অধিক যানবাহন রয়েছে। স্কুল-কলেজ সব মিলিয়ে ট্রাফিকের যে অবস্থা তাতে যানজট কমানো কোনোভাবেই সম্ভব না। তবে আমরা চেষ্টা করছি,  নিয়মের মধ্যে রেখে নগরবাসীর ভোগান্তি কমাতে। রাজধানীতে প্রতিদিন তিন শিফটে তিন হাজার পুলিশ যানজট নিরসনের জন্য কাজ করে। পুলিশের আন্তরিকতা আছে তাঁদের কাজের প্রতি। নগরবাসী সহযোগিতা করলে যানজট নিরসন সম্ভব।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন র‍্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া,  ডিএমপি অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মোসলেহ উদ্দিন আহমেদ, ডিএমপি ট্রাফিক (দক্ষিণ) বিভাগের যুগ্ম কমিশনার মফিজ উদ্দিন আহমেদ, রেডিও স্পাইসের  প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) তাসনীম বর্ষা ইসলাম (আরজে তাজ) প্রমুখ।