ঢাকা, জানুয়ারী ২০, ২০১৯, ৬ মাঘ ১৪২৫, স্থানীয় সময়: ০৫:২২:১৮

এ পাতার অন্যান্য সংবাদ

জাতিসংঘ শান্তিরক্ষায় প্রশংসিত বাংলাদেশ হুইলচেয়ারে চেপে ব্রেক্সিট ভোট দিলেন গর্ভবতী টিউলিপ বিশ্বব্যাংকের প্রার্থী নির্বাচনে যুক্তরাষ্ট্রকে সহযোগিতা করবে ইভাঙ্কা ট্রাম্প অস্ট্রেলিয়ায় চলছে প্রচন্ড তাপদাহ, পৃথিবীর উষ্ণতম স্থানগুলোর মধ্যে রয়েছে দেশটির বিভিন্ন শহর সেই নারী উবারচালকের স্কুটি উদ্ধার, প্রতারক গ্রেফতার রহস্য খোলাসা করলেন সৌদি থেকে পালিয়ে আসা সেই তরুণী সমাজের মূল স্রোতে মেশার সুযোগ, কুম্ভমেলায় ‘কিন্নর আখড়া’ পাকিস্তানকে ৮০ হাজার কোটি টাকা আর্থিক সাহায্য দেবে সৌদি শিশু সন্তানের সামনে ঝগড়া করবেন না: পোপ ফ্রান্সিস চীনে খনিতে দুর্ঘটনায় ১৯ জনের মৃত্যু

ডেমোক্র্যাটদের দখলে প্রতিনিধি পরিষদ : বিপদে ট্রাম্প

| ২৪ কার্তিক ১৪২৫ | Thursday, November 8, 2018

 

যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনে মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের নিয়ন্ত্রণ নিয়েছেন ডেমোক্র্যাটরা। একে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জন্য একটা জোরালো ধাক্কা হিসেবে দেখা হচ্ছে। বিবিসি অনলাইনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

প্রতিনিধি পরিষদের নিয়ন্ত্রণ ডেমোক্র্যাটদের হাতে গেলেও মধ্যবর্তী এই নির্বাচনে মার্কিন কংগ্রেসের উচ্চকক্ষ সিনেটের নিয়ন্ত্রণ ধরে রেখেছেন রিপাবলিকানরা।

মধ্যবর্তী এই নির্বাচনকে প্রেসিডেন্ট ট্রাম্পের গ্রহণযোগ্যতা যাচাইয়ের গণভোট হিসেবে দেখছেন বিশ্লেষকেরা।

গত আট বছরের মধ্যে এই প্রথম ডেমোক্র্যাটরা কংগ্রেসের নিম্নকক্ষের নিয়ন্ত্রণ নিল। এতে ট্রাম্প প্রশাসনের বিপদ বাড়বে। প্রতিনিধি পরিষদের ডেমোক্রেটিক পার্টির সদস্যরা ট্রাম্পের অ্যাজেন্ডা বাধাগ্রস্ত করে তাঁকে অস্বস্তির মুখে ফেলে দিতে পারেন।

যুক্তরাষ্ট্রে গতকাল মঙ্গলবার মধ্যবর্তী নির্বাচনে ভোট নেওয়া হয়। নির্বাচনে প্রতিনিধি পরিষদের সব আসনে এবং সিনেটের ৩৫ আসনে ভোট নেওয়া হয়। ৩৬টি অঙ্গরাজ্যে গভর্নর পদে এবং অঙ্গরাজ্য পরিষদ ও স্থানীয় পরিষদের অনেক আসনের জন্যও ভোট গ্রহণ হয়।