ঢাকা, জুলাই ২৩, ২০১৮, ৮ শ্রাবণ ১৪২৫, স্থানীয় সময়: ১৫:২৩:৫৯

এ পাতার অন্যান্য সংবাদ

ভিয়েতনামে বন্যায় প্রাণহানির সংখ্যা বেড়ে ১৯ হয়েছে শিল্পকলা একাডেমিতে আজ জাতীয় নৃত্য প্রতিযোগিতা শুরু গাজায় অস্ত্রবিরতিতে সম্মত হামাস ও ইসরাইল : হামাস মুখপাত্র ন্যাশনাল সার্ভিস কর্মসূচিতে ৪৩ হাজার ১৪ জন যুবক ও যুব-নারীর কর্মসংস্থান নাইজারে বোকো হারামের ১০ সন্ত্রাসী নিহত মঙ্গোলিয়ায় বন্যায় ৪৮ জনের প্রাণহানি পুতিনের সাথে বৈঠককে ‘অত্যন্ত চমৎকার সূচনা’ বলে অভিহিত করলেন ট্রাম্প আনন্দের বন্যায় ভাসছে থাইল্যান্ড বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণে বাংলাদেশের মহাকাশ জয় সম্ভব হয়েছে : প্রধানমন্ত্রী জাপানে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২২ জনে

জাপানে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২২ জনে

| ২৬ আষাঢ় ১৪২৫ | Tuesday, July 10, 2018

টোকিও: জাপানে রেকর্ড বৃষ্টিপাতে মৃতের সংখ্যা বেড়ে ১শ’ ২২ জনে দাঁড়িয়েছে। কয়েকদিন ধরে ভারী বর্ষণে দেশটির বিভিন্ন এলাকার ব্যাপক ক্ষতি হয়েছে। খবর এএফপি’র।

দুর্যোগপূর্ণ আবহাওয়ায় এখনো বহু মানুষ নিখোঁজ রয়েছে। বৃষ্টিতে প্লাবন দেখা দেওয়ায় বিভিন্ন স্থানে আটকেপড়া লোকজন উদ্ধারে নিরাপত্তা বাহিনীর সদস্যরা কাজ করছে।
জাপানে গত তিন দশকের বেশি সময়ের মধ্যে বৃষ্টিপাতে এতো বেশি লোকের প্রাণহানির ঘটনা আর ঘটেনি। উদ্ভুত পরিস্থিতিতে জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে এ সপ্তাহের শেষের দিকে তার বিদেশ সফর বাতিল করেছেন।
আবহাওয়ার অবস্থা স্বাভাবিক হতে শুরু করেছে। উদ্ধারকর্মীরা এখন বন্যা ও ভূমিধসের এলাকাগুলোতে পৌঁছাতে শুরু করেছে।
বন্যাদুর্গত এলাকায় বাড়ির ছাদে ঠাই নেয়া কয়েকশ’ মানুষকে উদ্ধার করা হয়েছে।
সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, বন্যা দুর্গত মানুষদের উদ্ধার তৎপরতায় পুলিশ, দমকল বাহিনী ও সৈন্যসহ প্রায় ৭০ হাজার লোক নিয়োজিত রয়েছে।
প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে চলতি সপ্তাহে দুর্যোগপূর্ণ এলাকা পরিদর্শন করবেন বলে আশা করা হচ্ছে।