ঢাকা, জানুয়ারী ১৮, ২০১৯, ৫ মাঘ ১৪২৫, স্থানীয় সময়: ১৫:৪৮:৪৮

এ পাতার অন্যান্য সংবাদ

পূবালী ব্যাংকের অর্থ আত্মসাৎ মামলায় তিন ব্যবসায়ীকে আত্মসমর্পণের নির্দেশ এমপিদের শপথ নেওয়ার বৈধতা নিয়ে আদেশ কাল ঢাকা উত্তর সিটির উপ-নির্বাচন হতে আইনগত বাধা নেই চালক সংকট কাটাতে লাইসেন্স প্রাপ্তির শর্ত শিথিল করল বিআরটিএ হিযবুত তাহরীরের ৬ জনের বিরুদ্ধে রায় ৩০ জানুয়ারি জাবালে নূরের মালিকের বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ ২২ জানুয়ারি সরকারি কৌঁসুলিদের পদত্যাগের আহ্বান আইনমন্ত্রীর তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু করেছে সরকার : আইনমন্ত্রী একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলার আপিল শুনানির জন্য গ্রহণ প্রধানমন্ত্রীর ছবি বিকৃতির দায়ে ব্যবসায়ীর ৭ বছর সাজা

গারো মা ও মেয়ে হত্যা : তদন্ত প্রতিবেদন ২৯ নভেম্বর

আইন ও মানবাধিকার | ১৫ কার্তিক ১৪২৫ | Tuesday, October 30, 2018

 

রাজধানীর গুলশানের কালাচাঁদপুরে গারো মা ও মেয়ে হত্যার মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের দিন পিছিয়েছে। প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২৯ নভেম্বর দিন ধার্য করেছেন আদালত।

আজ মঙ্গলবার ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর কেশব রায় চৌধুরী এই নতুন দিন ধার্য করেন।

ঢাকার অপরাধ তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপকমিশনার আনিসুর রহমান এনটিভি অনলাইনকে জানান, আজ ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে মামলার তদন্ত প্রতিবেদন দাখিল করার কথা ছিল। কিন্তু তদন্ত কর্মকর্তা গুলশান থানার পরিদর্শক (নিরস্ত্র) মো. সালাউদ্দিন মিয়া প্রতিবেদন দাখিল না করায় বিচারক এই নতুন দিন ধার্য করেন।

গত ২০ মার্চ সন্ধ্যায় কালাচাঁদপুর থেকে গারো সম্প্রদায়ের মা বেসেথ চিরান (৬৫) ও তাঁর মেয়ে সুজাতা চিরানের (৪০) লাশ উদ্ধার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। পরে পুলিশ জানায়, তাঁদের একজনকে কুপিয়ে এবং অন্যজনকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছিল।

ঘটনার পরদিন গুলশান থানায় মামলা  দায়ের করেন সুজাতার স্বামী আশীষ মানকিন। মামলায় সুজাতার বোনের ছেলে সঞ্জীব এবং তাঁর তিন বন্ধুকে আসামি করা হয়।

পরে সঞ্জীব চিরান ও তাঁর তিন বন্ধু রাজু সাংমা, প্রবীণ সাংমা ও শুভ চিসিমকে গ্রেপ্তার করে পুলিশ। তাঁরা বর্তমানে কারাগারে আটক রয়েছেন।