ঢাকা, মে ২৪, ২০১৮, ৯ জ্যৈষ্ঠ ১৪২৫, স্থানীয় সময়: ০২:৩৭:০৮

এ পাতার অন্যান্য সংবাদ

গণআন্দোলনের মুখে সুষ্ঠু নির্বাচন দিতে বাধ্য হবে সরকার:খন্দকার মোশাররফ হোসেন ‘বিনা প্রতিদ্বন্দ্বিতার ফাঁদে ফেলার সুযোগ থাকবে না’ এদেশের সংখ্যালঘু মানুষেরও একটা ভোট দেয়ার সমান অধিকার রয়েছে : পূজা উদযাপন পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলনে সেতুমন্ত্রী ‘৩৩৩’ নম্বরে ফোন করে পাওয়া যাবে ইসলামিক সেবা প্রধানমন্ত্রীর অগ্রধিকারমূলক কর্মসূচি একটি বাড়ি একটি খামার প্রকল্পে স্বাবলম্বী হচ্ছে গ্রামের হতদরিদ্র লাখো পরিবার কেসিসি নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে : ইডব্লিউজি জনগণের সেবা প্রাপ্তী নিশ্চিত করুন : পুলিশের প্রতি প্রধানমন্ত্রী বার কাউন্সিলে বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ সমর্থিতদের নিরঙ্কুশ জয় প্রতিবন্ধি ব্যক্তিদের ওপর ডাটাবেজ তৈরি করতে সায়মা ওয়াজেদের আহবান

গাজীপুর সিটি নির্বাচন ২৬ জুন

দেশের খবর, প্রধান সংবাদ | ৩০ বৈশাখ ১৪২৫ | Sunday, May 13, 2018

ঢাকা : নির্বাচন কমিশন আগামী ২৬ জুন গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের নতুন তারিখ ঘোষণা করেছে।
নির্বাচন কমিশন সচিব হেলালউদ্দিন আহমেদ বলেন, প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার সভাপতিত্বে আজ এক বৈঠকে নির্বাচনের এই নতুন তারিখ নির্ধারণ করা হয়।
তিনি বলেন, ২৬ জুন নির্বাচন অনুষ্ঠিত হলেও ১৮ জুন থেকে প্রার্থীরা আনুষ্টানিকভাবে নির্বাচনী প্রচারনা চালাতে পারবেন।
উচ্চ আদালতে নির্বাচন সংক্রান্ত স্থগিতাদেশ আরোপ করলে গত বৃহস্পতিবার আপিল বিভাগ ২৮ জুনের মধ্যে গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠানের জন্য কমিশনকে নির্দেশ প্রদান করে।
আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম, বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার ও নির্বাচন কমিশনের পৃথক তিনটি আপিল আবেদনের প্রেক্ষিতে শুনানী শেষে আপিল বিভাগ এই নির্দেশ প্রদান করে।
সাভার উপজেলার ছয়টি মৌজা গাজীপুর সিটি কর্পোরেশনের অন্তর্ভূক্তি কেন অবৈধ ঘোষণা করা হবে না তা কর্তৃপক্ষের কাছে জানতে চেয়ে গত ৬ মে আদালত সিটি নির্বাচনের ওপর তিন মাসের স্থগিতাদেশ দেয়।
গত ৪ মে সাভারের দক্ষিণ বড়বাড়ি, ডোমনা, শিবরামপুর, পশ্চিম পানিশাইল, পানিশাইল এবং ডোমনাগ মৌজা গাজীপুর সিটি কর্পোরেশনের অন্তর্ভূক্ত করে গেজেট প্রকাশ করা হয়। এরপর শিমুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজহারুল ইসলাম সুরুজ এই আদালতে রিট আবেদন করে।
এর আগে ১১ লাখ ভোটারের গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের ভোট গ্রহণের তারিখ ১৫ মে নির্ধারণ করা হয়েছিল।