ঢাকা, মার্চ ২৬, ২০১৯, ১২ চৈত্র ১৪২৫, স্থানীয় সময়: ১৮:৩৮:৩৭

এ পাতার অন্যান্য সংবাদ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাসের নকশা দেখলেন প্রধানমন্ত্রী গোয়েন্দা নজরদারিতে নায়িকা শিমলা তৃতীয় শ্রেণি পর্যন্ত পরীক্ষা বাতিল চলতি বছরেই : সচিব সঙ্গীত শিল্পী শাহনাজ রহমতুল্লাহর দাফন সম্পন্ন আন্তর্জাতিক ফোরামে বাংলাদেশে পাকিস্তানের গণহত্যার বিষয়টি তুলে ধরবে জাতিসংঘ কাল ভয়াল ২৫ মার্চ, জাতীয় গণহত্যা দিবস ভারত-বাংলাদেশের মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয় পর্যায়ের বৈঠক ১ এপ্রিল কাল স্বাধীনতা পুরস্কার দেবেন প্রধানমন্ত্রী প্যারেড স্কোয়ারে সম্মিলিত সামরিক বাহিনীর সমরাস্ত্র প্রদর্শনীর উদ্বোধন প্রধানমন্ত্রীর রোহিঙ্গাদের আশ্রয়দানের জন্য প্রধানমন্ত্রীর প্রশংসা করলেন জাতিসংঘ উপদেষ্টা

গত অর্থবছরে রাজস্ব আয় ২ লাখ ৬ হাজার ৪০৭ কোটি ২৫ লাখ টাকা : অর্থমন্ত্রী

দেশের খবর, প্রধান সংবাদ | ১৬ ফাল্গুন ১৪২৫ | Thursday, February 28, 2019

সংসদ ভবন : অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, গত অর্থবছরে অভ্যন্তরীণ সম্পদ থেকে রাজস্ব আয় ২ লাখ ৬ হাজার ৪০৭ কোটি ২৫ লাখ টাকা।
তিনি আজ সংসদে সরকারি দলের সদস্য মোজাফফর হোসেনের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।
মন্ত্রী বলেন, এর মধ্যে আমদানি ও রপ্তানি পর্যায়ে রাজস্ব আয় হয়েছে ৬১ হাজার ৮১৭ কোটি ৮৮ লাখ টাকা, স্থানীয় পর্যায়ে মূসক মূল্য সংযোজন কর থেকে আয় ৭৮ হাজার ৮৯৪ কোটি ১৮ লাখ টাকা এবং আয়কর ও ভ্রমণ কর থেকে ৬৫ হাজার ৬৯৫ কোটি ১৯ লাখ টাকা।
মুস্তফা কামাল বলেন, চলতি অর্থবছরের রাজস্ব আহরণের নির্ধারিত লক্ষ্যমাত্রা ২ লাখ ৯৬ হাজার ২০১ কোটি টাকা।
তিনি বলেন, অভ্যন্তরীণ সম্পদ তথা রাজস্ব খাতের পরিধি আরো সম্প্রসারণের পরিকল্পনা সরকারের রয়েছে। সরকার অভ্যন্তরীণ সম্পদ খাতের পরিধি সম্প্রসারণের জন্য আয়কর খাতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।