ঢাকা, মে ২৪, ২০১৮, ৯ জ্যৈষ্ঠ ১৪২৫, স্থানীয় সময়: ০২:৪০:৫৩

এ পাতার অন্যান্য সংবাদ

‘রোহিঙ্গা সঙ্কট’ সমাধানে আন্তর্জাতিক আইনের পূর্ণ ব্যবহার প্রয়োজন : মাসুদ বিন মোমেন লিগ্যাল এইড অফিসে বিকল্প উপায়ে বিরোধ নিষ্পত্তি হচ্ছে যুদ্ধাপরাধের মামলায় ৩৩ তম রায়ের অপেক্ষা খালেদা জিয়ার জামিন বহাল, ৩১ জুলাইয়ের মধ্যে আপিল নিস্পত্তির নির্দেশ গণপরিবহনে নারী নির্যাতন বন্ধে সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়নের সুপারিশ শিশুশ্রম নিরসনে নানা উদ্যোগ : মালিকদের বিরুদ্ধে ১৩৪টি মামলা দায়ের ঢাবিতে আম পাড়তে গিয়ে ছাত্রের মৃত্যু যৌতুক দাবি করলে পাঁচ বছরের জেল, ৫০ হাজার টাকা জরিমানা ময়মনসিংহে বাস ও অটোরিক্সার মুখোমুখী সংঘর্ষে পিতা ও পুত্রসহ ৬ জন নিহত ফুলপুরে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা

গণপরিবহনে নারী নির্যাতন বন্ধে সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়নের সুপারিশ

আইন ও মানবাধিকার | ২ জ্যৈষ্ঠ ১৪২৫ | Wednesday, May 16, 2018

ঢাকা : মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় গণপরিবহনে নারী নির্যাতন বন্ধে একটি সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়নের সুপারিশ করা হয়েছে।
কমিটির সভাপতি রেবেকা মমিনের সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।
কমিটির সদস্য ও মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বেগম মেহের আফরোজ , বেগম ফজিলাতুন নেসা, মিসেস আমিনা আহমেদ এবং মনোয়ারা বেগম অংশগ্রহণ করেন।
সভায় গণ-পরিবহনে নারী নির্যাতন বন্ধে সিসি ক্যামেরা স্থাপন এবং তা মনিটরিং করা, চালক ও তাদের সহযোগীদের ইউনিফর্ম বাধ্যতামূলক করার পরামর্শ দেয়া হয়।
সভায় প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে সকল ধর্মের পাঠ্যপুস্তকে ‘নৈতিকতা’ বিষয়ক একটি পৃথক অধ্যায় প্রস্তুতপূর্বক আগামী শিক্ষাবর্ষেই সংযোজন করার ব্যবস্থা নেয়ার জন্য শিশু একাডেমিকে পরামর্শ দেয়া হয়।
সভায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের বাস্তবায়নাধীন উপজেলা পর্যায়ে মহিলাদের আয়বর্ধক প্রশিক্ষণ (আইজিএ) প্রকল্প, নগরভিত্তিক প্রান্তিক মহিলা উন্নয়ন (২য় পর্যায়) শীর্ষক প্রকল্পের অগ্রগতি এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের আগামী অর্থবছরের (২০১৮-১৯) বাজেটের গুরুত্বপূর্ণ বিষয়াদি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাগণ সভায় উপস্থিত ছিলেন।