ঢাকা, অক্টোবর ১৬, ২০১৮, ৩১ আশ্বিন ১৪২৫, স্থানীয় সময়: ০৭:৩১:১১

এ পাতার অন্যান্য সংবাদ

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে মন্ডপগুলোতে নিশ্ছিদ্র নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে : ডিএমপি কমিশনার নতুন আইনকে ঘিরে কেউ অপব্যবহার করলে কঠোর শাস্তি : স্বরাষ্ট্রমন্ত্রী মাদক চোরাচালানকারীর মৃত্যুদন্ডসহ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের খসড়া মন্ত্রিসভায় অনুমোদন তুরাগ নদীতে ট্রলারডুবি, নিখোঁজ ১২ তুরাগ নদীতে ট্রলারডুবি, নিখোঁজ ১২ গাঁজাসহ একই পরিবারের ছয়জন গ্রেপ্তার এস কে সিনহার অ্যাকাউন্টে টাকা, অনিয়মের প্রমাণ পেয়েছে দুদক স্বর্ণ আত্মসাতের মামলায় তিন পুলিশের ৫ বছরের কারাদণ্ড ঐক্যবদ্ধ নাগরিক আন্দোলনের নিবন্ধন বাতিল, দ্রুত প্রজ্ঞাপন জারি ডিজিটাল নিরাপত্তা আইন বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে বসতে চায় অ্যাটকো

কুমিল্লায় ‘বন্দুকযুদ্ধে’ ‘ডাকাত’ নিহত

আইন ও মানবাধিকার | ২৬ জ্যৈষ্ঠ ১৪২৫ | Saturday, June 9, 2018

 

কুমিল্লার দেবীদ্বার উপজেলায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে সন্দেহভাজন এক ডাকাত নিহত হয়েছেন। তার নাম সুমন (৩৫)। তিনি ১৫ মামলার আসামি বলে জানিয়েছে পুলিশ।

গতকাল শুক্রবার দিবাগত রাত সোয়া ১টার দিকে জেলার দেবীদ্বার-চান্দিনা সড়কের ছেচরা পুকুরিয়া রাস্তার মাথায় এ ঘটনা ঘটে। নিহত সুমন উপজেলার কুরুইন গ্রামের বাসিন্দা।

দেবীদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান জানান,  একদল ডাকাত ছেচরা পুকুরিয়া এলাকার রাস্তার মাথায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছে, এমন খবর পেয়ে পুলিশ সেখানে পৌঁছে ডাকাতদের আটকের চেষ্টা করে। এ সময় সশস্ত্র ডাকাতদল পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। এ সময় পুলিশও আত্মরক্ষায় ১৯টি শটগানের গুলি করে। উভয় পক্ষের গোলাগুলির সময় নিজেদের গুলিতেই ডাকাত সুমন গুরুতর আহত হন। পরে আহত ওই ডাকাত সদস্যকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

ওসি জানান, অভিযানের সময় থানার উপপরিদর্শক (এসআই) আসাদ, সহকারী উপপরিদর্শক (এএসআই) ইনতাজ ও কনস্টেবল মনির আহত হয়েছেন। পুলিশ ঘটনাস্থল থেকে একটি কার্তুজ, একটি পাইপগান, কয়েকটি মুখোশ, ছুরি ও শাবল উদ্ধার করেছে। নিহত ডাকাত সুমনের বিরুদ্ধে দেবীদ্বার, চান্দিনা, দাউদকান্দি থানায় ডাকাতিসহ বিভিন্ন অভিযোগে অন্তত ১৫টি মামলা রয়েছে।