ঢাকা, মার্চ ২৬, ২০১৯, ১২ চৈত্র ১৪২৫, স্থানীয় সময়: ১৮:৩৪:৫৩

এ পাতার অন্যান্য সংবাদ

কিমকে ‘পছন্দ’ করায় উ.কোরিয়ার বিরুদ্ধে আরোপিত নতুন নিষেধাজ্ঞা তুলে নেয়ার ঘোষণা ট্রাম্পের ইয়েমেনে হাজার হাজার লোকের মৃত্যু : মানবিক সংকট চরমে মাদুরোকে ক্ষমতাচ্যুত করতে ‘সব ধরনের পদক্ষেপের’ কথা ভাবছে যুক্তরাষ্ট্র : ট্রাম্প রাইস্টচার্চে হামলায় নিহত সকলকে সনাক্ত নিউজিল্যান্ডে নিষিদ্ধ হচ্ছে অ্যাসাল্ট ও সেমি-অটোমেটিক রাইফেলস নিউজিল্যান্ডে মসজিদে হামলার শিকার ৩ বছরের শিশু থেকে ৭৭ বছরের বৃদ্ধ ইন্দোনেশিয়ার পাপুয়ায় আকস্মিক বন্যায় অন্তত ৫০ জনের মৃত্যু বাংলাদেশের উন্নতি সবসময়ই ভারতের জন্য আনন্দের বিষয় : মোদী ইসরাইল কেবলই ইহুদিদের জন্য : নেতানিয়াহু বিশ্বব্যাপী অস্ত্রের ক্রেতা হিসেবে প্রথম অবস্থানে সৌদি আরব

কাল মুক্তি দেওয়া হবে ভারতীয় পাইলটকে : ইমরান খান

| ১৬ ফাল্গুন ১৪২৫ | Thursday, February 28, 2019

 

পাকিস্তানের হাতে আটক ভারতীয় যুদ্ধবিমানের পাইলট অভিনন্দন বর্ধমান। ছবি : সংগৃহীত

শান্তি প্রক্রিয়ার অংশ হিসেবে আটক ভারতীয় পাইলট অভিনন্দন বর্ধমানকে আগামীকাল শুক্রবার মুক্তি দেওয়া হবে বলে জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

আজ বৃহস্পতিবার পাকিস্তানের পার্লামেন্টে যৌথ আলোচনায় বিরোধী দলীয় নেতার বক্তব্যের আগে সময় চেয়ে নিয়ে পাক প্রধানমন্ত্রী এ ঘোষণা দেন। পাকিস্তানের সংবাদমাধ্যম ডন ও ভারতীয় এনডিটিভি এ খবর দিয়েছে।

ইমরান খান বলেন, পাকিস্তানিদের শান্তির আকাঙ্ক্ষার প্রকাশস্বরুপ আমি ঘোষণা করছি যে আগামীকাল আমাদের হাতে আটক ভারতীয় পাইলটকে মুক্ত করে দেওয়া হবে।’ একে তিনি মুক্ত আলোচনার পথে প্রথম পদক্ষেপ হিসেবে উল্লেখ করেন।

এ ঘোষণা পাকিস্তানের সংসদে প্রায় নিরঙ্কুশ সমর্থন পায়।

গতকাল বুধবার পাকিস্তানি বাহিনী দুটি ভারতীয় যুদ্ধবিমান ভূপাতিত করে এবং সেখানকার একটি বিমানে ছিলেন অভিনন্দন। তাঁকে আটকের পর  ভিডিও প্রকাশ করে পাকিস্তান সরকার।