ঢাকা, এপ্রিল ১৯, ২০১৮, ৬ বৈশাখ ১৪২৫, স্থানীয় সময়: ১৯:১৫:৩৬

এ পাতার অন্যান্য সংবাদ

পয়লা বৈশাখে এফডিসিতে শোকের ছায়া কাশ্মীরে শিশু আসিফাকে ধর্ষণ-হত্যা, কবর দিতেও বাধা কোটা সম্পূর্ণ বাতিল, হাইকোর্ট বিভাগে রিট এবং বাংলাদেশের সংবিধান- বিবেক চন্দ্র, এ্যডভোকেট, ঢাকা জজ কোর্ট একুশ আগস্ট গ্রেনেড হামলা মামলায় আসামীপক্ষে যুক্তিতর্ক পেশ অব্যাহত শিক্ষা ক্ষেত্রে কোনক্রমেই দুর্নীতি সহ্য করা হবে না : দুদক চেয়ারম্যান ‘স্বেচ্ছা রক্তদাতারা ৩৫ শতাংশ নিরাপদ রক্তের চাহিদা মেটান’ নরসিংদীতে সড়ক দুর্ঘটনায় চার জন নিহত লিভ মঞ্জুর : খালেদা জিয়ার জামিন স্থগিত দুদকে হাজির হতে সময় চেয়েছেন এ কে আজাদ ‘টোলফ্রি হেল্পলাইন-১০৯’ নারী নির্যাতন প্রতিরোধে সহায়ক ভূমিকা রাখছে

কারাগারে খালেদা জিয়াকে ডিভিশন দেয়া হচ্ছে : আসাদুজ্জামান খাঁন কামাল

আইন ও মানবাধিকার | ৩০ মাঘ ১৪২৪ | Monday, February 12, 2018

ঢাকা : আদালতের রায় এবং সামাজিক মর্যাদা বিবেচনায় কারাগারে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে ডিভিশন দেয়া হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।
আজ রোববার সচিবালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে আইন-শৃঙ্খলা পরিস্থিতি বিষয়ে আন্তঃমন্ত্রণালয় সভা শেষে সাংবাদকিদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।
খালেদা জিয়াকে ডিভিশন দেয়া নিয়ে বিএনপি নেতাদের অভিযোগের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা খবর পেয়েছি, মহামান্য আদালত থেকে একটা দিক-নির্দেশনা আসছে, সেটা আসুক। আমরা সেই অনুযায়ী ব্যবস্থা নেব। তারপরও আমরা বলি, আমি আগেও বলেছি- তার সামাজিক মর্যাদা, দুইবার তিনি প্রধানমন্ত্রী ছিলেন, সেইদিকে খেয়াল রেখেই আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি।’
তিনি বলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া একটি বড় দলের চেয়ারপার্সন। তাঁর এসব সামাজিক মর্যাদা বিবেচনা করেই প্রথম দিন থেকেই তাকে সে রকম মানসম্পন্ন জায়গায় রাখা হয়েছে।
সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকান্ডের তদন্ত প্রতিবেদন শিগগিরই প্রকাশ করা হবে জানিয়ে কামাল বলেন, র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব) এই হত্যাকান্ডের তদন্ত করছে। তদন্ত শেষ হলে র‌্যাব শিগগিরই প্রতিবেদন প্রকাশ করবে।
তিনি বলেন, হাইকোর্টের দিক-নির্দেশনায় র‌্যাব এই হত্যাকান্ডের তদন্ত করছে। তদন্তের জন্য র‌্যাব ডিএনএ নিয়ে কাজ করছে।
একুশে ফেব্রুয়ারিকে ঘিরে সারাদেশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ২০ ফেব্রুয়ারির রাত থেকে শহীদ মিনার ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা ব্যাপক নিরাপত্তা থাকবে। এছাড়াও শহীদ মিটার, শাহবাগ, টিএসসি, নীলক্ষেত সিসিটিভির আওতায় নিয়ে আসা হবে।