ঢাকা, মে ২৪, ২০১৮, ৯ জ্যৈষ্ঠ ১৪২৫, স্থানীয় সময়: ০২:৫৫:১৬

এ পাতার অন্যান্য সংবাদ

গণআন্দোলনের মুখে সুষ্ঠু নির্বাচন দিতে বাধ্য হবে সরকার:খন্দকার মোশাররফ হোসেন ‘বিনা প্রতিদ্বন্দ্বিতার ফাঁদে ফেলার সুযোগ থাকবে না’ এদেশের সংখ্যালঘু মানুষেরও একটা ভোট দেয়ার সমান অধিকার রয়েছে : পূজা উদযাপন পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলনে সেতুমন্ত্রী ‘৩৩৩’ নম্বরে ফোন করে পাওয়া যাবে ইসলামিক সেবা প্রধানমন্ত্রীর অগ্রধিকারমূলক কর্মসূচি একটি বাড়ি একটি খামার প্রকল্পে স্বাবলম্বী হচ্ছে গ্রামের হতদরিদ্র লাখো পরিবার কেসিসি নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে : ইডব্লিউজি জনগণের সেবা প্রাপ্তী নিশ্চিত করুন : পুলিশের প্রতি প্রধানমন্ত্রী বার কাউন্সিলে বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ সমর্থিতদের নিরঙ্কুশ জয় প্রতিবন্ধি ব্যক্তিদের ওপর ডাটাবেজ তৈরি করতে সায়মা ওয়াজেদের আহবান

কচুয়ায় বল্লব দাসের বসতবাড়ি উচ্ছেদের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ : পরিদর্শনে বাংলাদেশ মাইনরিটি ওয়াচ

দেশের খবর | ১ বৈশাখ ১৪২৫ | Saturday, April 14, 2018


কচুয়া উপজেলার বিতারা ইউনিয়নের মাঝিগাছা গ্রামের দাস বাড়ি উচ্ছেদের প্রতিবাদে আবারো বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে এলাকাবাসী। উক্ত আয়োজনে অংশ গ্রহন ও ঘটনাস্থল পরিদর্শনে আসেন বাংলাদেশ মাইনরিটি ওয়াচের কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ। সে সময় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি অ্যাডঃ রবীন্দ্র ঘোষ, সেক্রেটারী জেনারেল ও বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের সিনিঃ সহ-সভাপতি মানিক চন্দ্র সরকার,মহিলা সম্পাদিকা কৃষ্ণা ঘোষ,সদস্য মেঘনাথ দাস।

মাঝিগাছা গ্রামের বল্লব দাসের বাড়ির বসতঘর, পূজা মন্দির, রান্নাঘরসহ ১০টি ঘর উচ্ছেদ ও ধানের আবাদি ফসলি জমির ফসল ৪ এপ্রিল বুধবার আদালতের নির্দেশে কেটে ফেলার ঘটনায় শুক্রবার সকাল ১২টায় এলাকাবাসী, উপজেলা জাগো হিন্দু পরিষদ, জাতীয় হিন্দু মহাজোট ও অন্যন্য হিন্দু ধর্মীয় সংগঠন বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে। বিক্ষোভ ও প্রতিবাদ সভা দাস বাড়ীতে অনুষ্ঠিত হয়।

সে সময় পরিদর্শন টিমের খবর পেয়ে ঘটনাস্থলে আসেন উপজেলা নির্বহী অফিসার ও ভূমি কর্মকর্তা । তারা পরিবারটিকে সার্বিক সহযোগীতা করার আশ্বাস প্রদান করেন। এলাকাবাসীর দাবী অসহায় বল্লবদাসের পরিবারকে পাশ্ববর্তী বুধুন্ডা গ্রামের মানিক গং মিথ্যা মামলা দিয়ে তার বাড়ি উচ্ছেদ করে। বল্লব দাসের ছেলে এ প্রতিবেদককে জানান, চাঁদপুরের বিজ্ঞ যুগ্ম জেলা জজ ২য় আদালতের উচ্ছেদ সংক্রান্ত মামলার আদেশের কোন প্রকার নোটিশ আমাদের প্রদান করা হয়নি। আদালতের একতরফা রায়ে আমাদের বাড়ীঘর উচ্ছেদ করায় আজ আমরা খোলা আকাশের নিচে মানবেতর জীবনযাপন করছি।

এসময় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ মাইনরিটি ওয়াচের সভাপতি অ্যাডঃ রবীন্দ্র ঘোষ, সেক্রেটারী জেনারেল ও বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের সিনিঃ সহ-সভাপতি মানিক চন্দ্র সরকার,মহিলা সম্পাদিকা কৃষ্ণা ঘোষ, মেহরন গিরীধারী মন্দিরের অধক্ষ্য শ্রীপাদ কৃষ্ণদাস ব্রহ্মচারী,জাগো হিন্দু পরিষদের সভাপতি রাজীব শীল, শ্যমল সরকার যুগ্ম আহ্বায়ক জাতীয় যুব ঐক্য পরিষদ প্রমুখ। বক্তৃতাকালে নেতৃবৃন্দ নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বলেন জড়িতদের অভিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্ট্যান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহন করতে হবে।