ঢাকা, সেপ্টেম্বর ২৪, ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫, স্থানীয় সময়: ১০:০৫:১৯

এ পাতার অন্যান্য সংবাদ

জাতীয় সংসদ নির্বাচন : হাসিনা সরকারের ওপর আস্থা রাখছে ভারত ও যুক্তরাষ্ট্র খুলনায় মন্দির থেকে প্রতিমার স্বর্ণালংকার চুরি জাতিসংঘ অধিবেশনকালে দুটি পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী সরকারি বাসবভনে বন্দী ছিলাম, মিডিয়াকে বলা হয়েছে আমি অসুস্থ: সিনহা বাংলাদেশের সামনে ২৫৬ রানের চ্যালেঞ্জ রোহিঙ্গাদের বাংলাদেশে দীর্ঘ অবস্থানের কোন সুযোগ নেই : প্রধানমন্ত্রী সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত নারীর সুরক্ষায় প্রস্তাবিত আইনটি পাস হওয়া জরুরি : ডেপুটি স্পিকার পবিত্র আশুরা আগামীকাল জাতিসংঘ অধিবেশনে যোগদিতে প্রধানমন্ত্রীর লন্ডনের উদ্দেশ্যে কাল ঢাকা ত্যাগ

কচুয়ায় বল্লব দাসের বসতবাড়ি উচ্ছেদের প্রতিবাদে বিক্ষোভ মিছিল :হিন্দুধর্মীয় নেতৃবৃন্দের ঘটনাস্থল পরিদর্শন।

দেশের খবর, প্রধান সংবাদ | ২৬ চৈত্র ১৪২৪ | Monday, April 9, 2018

Image may contain: 10 people, outdoor

কচুয়া উপজেলার বিতারা ইউনিয়নের মাঝিগাছা গ্রামের দাস বাড়ি উচ্ছেদের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে এলাকাবাসী। মাঝিগাছা গ্রামের বল্লব দাসের বাড়ির বসতঘর, পূজা মন্দির, রান্নাঘরসহ ১০টি ঘর উচ্ছেদ ও ধানের আবাদি ফসলি জমির ফসল কেটে ফেলার ঘটনায় আজ রবিবার সকালে এলাকাবাসী বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে। এবং ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা পূজা উদযাপন কমিটি, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ, বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট,জাগো হিন্দু পরিষদ ও অন্যান্য বিভিন্ন সংগঠন। পরিদর্শন শেষে বিক্ষোভ মিছিল ও সমাবেশের যোগদেন তারা । বিক্ষোভ মিছিলটি দাস বাড়ী সংলগ্ন মাঝিগাছা বাজারের বিভিন্ন গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন শেষে বাজারের চৌরাস্তা মোড়ে সমাবেশে মিলিত হয়।

Image may contain: 4 people, people standing and outdoor

এলাকাবাসীর দাবি অসহায় বল্লবদাসের পরিবারকে পাশ্ববর্তী বুধুন্ডা গ্রামের মানিক গং মিথ্যা মামলা দিয়ে তার বাড়ি উচ্ছেদ করে। বল্লব দাসের ছেলে এ প্রতিবেদককে জানান, চাঁদপুরের বিজ্ঞ যুগ্ম জেলা জজ ২য় আদালতের উচ্ছেদ সংক্রান্ত মামলার আদেশের কোন প্রকার নোটিশ আমাদের প্রদান করা হয়নি। আদালতের একতরফা রায়ে আমাদের বাড়ীঘর উচ্ছেদ করায় আজ আমরা খোলা আকাশের নিচে মানবেতর জীবনযাপন করছি। এসময় বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন, উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি ফনি ভূষন মজুমদার, সাধারণ সম্পাদক বিকাশ সাহা, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি প্রানধন দেব, বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের সভাপতি সন্তোষ কুমার সেন ,সাধারণ সম্পাদক প্রিয়তোষ পোদ্দার, উপজেলা আওয়ামী লীগের সদস্য মহসিন পাটোয়ারী, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম দিপুসহ এলাকার প্রায় ৫শতাধিক জনগন বিক্ষোভ মিছিল ও সমাবেশে অংশগ্রহন করে। ক্ষতিগ্রস্থ পরিবারটির সমস্যা দ্রুত  সমাধানে সরকারের সহযোগীতা চেয়েছেন এলাকাবাসী ও হিন্দুধর্মীয় নেতৃবৃন্দ। এঘটনায় বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের পক্ষে নিন্দা ও ক্ষোভ প্রকাশসহ জড়িতদের অভিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্ট্যান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহন করার জোড় দাবী জানিয়েছেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের কেন্দ্রীয় কমিটির সিনঃ সহ-সভাপতি ও বাংলাদেশ মাইনরিটি ওয়াচের সেক্রেটারী জেনারেল মানিক চন্দ্র সরকার।

 কচুয়ায় বসতবাড়ি উচ্ছেদের প্রতিবাদে বিক্ষোভ মিছিল