ঢাকা, ডিসেম্বর ১৩, ২০১৮, ২৯ অগ্রহায়ন ১৪২৫, স্থানীয় সময়: ০৭:৩৯:৩৬

এ পাতার অন্যান্য সংবাদ

জাতিসংঘে হামাসের বিরুদ্ধে মার্কিন নিন্দা প্রস্তাব নাকচ রাজস্থান ও তেলেঙ্গানায় বিধানসভার ভোটগ্রহণ:রাজস্থানে ৭২.৭০ শতাংশ এবং তেলেঙ্গানায় প্রায় ৬৭ শতাংশ ভোট পড়েছে ড্রোন হামলায় হেলমান্দের তালেবান কমান্ডার নিহত জ্বালানি কর বাড়ানো থেকে পিছু হটছে ফ্রান্স ওয়াশিংটনে প্রয়াত প্রেসিডেন্ট বুশের প্রতি শ্রদ্ধা জানালেন ট্রাম্প মার্কিন কংগ্রেসে জামায়াতে ইসলামীর বিরুদ্ধে বিল পেশ ট্রাম্পের কাছে ইউক্রেন পরিস্থিতি তুলে ধরলেন পুতিন বাণিজ্য যুদ্ধ বন্ধে সম্মত যুক্তরাষ্ট্র ও চীন কলকাতার মেয়র হলেন ফিরহাদ হাকিম মোহাম্মদ বিন সালমানের সমালোচনা সহ্য করবে না সৌদি আরব

ইরানের সঙ্গে কেরির বৈঠকের সমালোচনা ট্রাম্পের

| ৩১ ভাদ্র ১৪২৫ | Saturday, September 15, 2018

ওয়াশিংটন : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইরানের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরির বৈঠকের সমালোচনা করেছেন । খবর এএফপি’র।

বৃহস্পতিবার ট্রাম্প এক টুইট বার্তায় বলেন, জন কেরি আমাদের শত্রু দেশের শাসকদের সঙ্গে অবৈধ বৈঠক করেছে যা মার্কিন জনগণের জন্য আমাদের মহৎ কাজগুলোকে ক্ষতিগ্রস্ত করবে।
তিনি টুইটারে ট্রাম্প প্রশাসনের সময় শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করতে বলেন এবং টুইটের শেষে উল্লেখ করেন ‘খারাপ’।
জন কেরি ইরানের সঙ্গে ২০১৫ সালে পারমানবিক চুক্তির আলোচনা করেছিলেন। ট্রাম্প এ বছর চুক্তিটি বাতিল করেন। তিনি বলেন, হোয়াইট হাউস ছাড়ার পর এবং ট্রাম্প হোয়াইটহাউসে ঢোকার পর জন কেরি তার বই ‘এভরি ডে ইজ এক্সট্রা’ এর প্রচারাভিযানের সময় ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাবেদ জেরিফের সঙ্গে তিন থেকে চারবার বৈঠক করেন।
এদিকে বর্তমান মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও তার পূর্বসূরীর সমালোচনা করে বলেছেন, তিনি সরাসরি মার্কিন নীতিকে খাটো করেছেন।
পম্পেও বলেন, কেরি যা করেছেন তা অনুচিত এবং নজিরবিহীন।