ঢাকা, আগস্ট ১৭, ২০১৮, ২ ভাদ্র ১৪২৫, স্থানীয় সময়: ১৫:০৮:৩১

এ পাতার অন্যান্য সংবাদ

সারা দেশে জাতীয় শোকদিবস পালিত নেত্রকোনায় শোক দিবসের সমাবেশে আ. লীগের দুই পক্ষে সংঘর্ষ টুঙ্গীপাড়ায় জাতির পিতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা শোক দিবসে মিথ্যা জন্মদিন উৎসব রুচি বিকৃতি ও অশ্লীলতা : তথ্যমন্ত্রী কোটা সংস্কার কমিটি সুপারিশ প্রায় চূড়ান্ত করেছে : মন্ত্রিপরিষদ সচিব মাধ্যমিক শিক্ষার উন্নয়নে সরকার-বিশ্বব্যাংক ৫২০ মিলিয়ন ডলারের চুক্তি স্বাক্ষর ন্যায়বিচার নিশ্চিতকরণে সতর্ক থাকতে বিচারকদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান দাওরায়ে হাদিস (তাকমিল) পেল স্নাতকোত্তর ডিগ্রীর সমমান প্রধানমন্ত্রীর সঙ্গে পশ্চিমবঙ্গের বিজেপি নেতা অনিন্দ্য গোপাল মিত্রের সাক্ষাৎ কোটালীপাড়ায় অ্যাডঃ রবীন্দ্র ঘোষ ও তার প্রতিনিধি দলের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ।

ইন্টারনেটের গতি কমবে না, বিটিআরসির নির্দেশ

দেশের খবর | ৩০ মাঘ ১৪২৪ | Monday, February 12, 2018

 

চলমান মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস রোধ করতে দেশে ইন্টারনেট গতি ধীর করে দেওয়ার নির্দেশের একদিনের মাথায় সিদ্ধান্ত পরিবর্তনের তথ্য জানাল বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। ইন্টারনেট গতি নির্বিঘ্ন রাখারই সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি।

পরীক্ষা শুরুর দুই ঘণ্টা আগে আজ সোমবার সকাল ৮টা থেকেই সারা দেশে ইন্টারনেটের ধীরগতি পরিলক্ষিত হয়। ঘোষণা অনুযায়ী, এটি থাকার কথা ছিল সকাল সাড়ে ১০টা পর্যন্ত। কিন্তু ৯টার দিকে ইন্টারনেটের প্রায় স্বাভাবিক গতি ফিরে আসে।

ইন্টারনেট গতি স্বাভাবিক রাখার জন্য বিটিআরসির নির্দেশ পাওয়ার পর পরই এ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (এএসপিএবি) প্রেসিডেন্ট এম এ হাকিম।

পরীক্ষায় প্রশ্ন ফাঁস রোধ করতে গতকাল রোববার সারা দেশের মোবাইল অপারেটর কোম্পানিগুলোকে ইন্টারনেট ধীর করে দেওয়ার নির্দেশনা দিয়েছিল বিটিআরসি। কথা ছিল, ১২ থেকে ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত সকাল ৮টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ধীরগতিতে চলবে ইন্টারনেট সেবা। পরীক্ষামূলকভাবে গতকাল রোববার রাত ১০টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ইন্টারনেট ধীরগতির রাখা হয়।

সিদ্ধান্ত অনুযায়ী, আজ সকালে ইন্টারনেট সেবা ধীর করে দেওয়া হয়। পরে নতুন নির্দেশনা অনুযায়ী আবারও ইন্টারনেট সেবা স্বাভাবিক হয়ে আসে বলে জানান এম এ হাকিম।