ঢাকা, মে ২৭, ২০১৮, ১২ জ্যৈষ্ঠ ১৪২৫, স্থানীয় সময়: ০৩:২০:২০

এ পাতার অন্যান্য সংবাদ

পূজা থেকে শিশুকে ডেকে নিয়ে ‘গণধর্ষণ’, আপোষের হুমকি! উত্তর কোরিয়ার সঙ্গে বৈঠক এখনও হতে পারে : ট্রাম্প পিয়ংইয়ং ও ওয়াশিংটনের বৈঠকের সম্ভাবনাকে স্বাগত জানিয়েছে সিউল শেখ হাসিনা-মোদি বৈঠক অনুষ্ঠিত আত্মঘাতি হামলার পর ইন্দোনেশিয়ার কঠিন সন্ত্রাস বিরোধী আইন পাস মমতাকে মঞ্চে বসিয়ে মোদীর একাধিক গোল! বিশ্বভারতীর সমাবর্তনেই দলের প্রচার শুরু : উঠল ‘জয় শ্রীরাম’ ধ্বনিও। আফগানিস্তানে স্টেডিয়ামে বোমা হামলায় নিহত ৮, আহত ৪৫ টেক্সাসের স্কুলে বন্দুক হামলায় নিহত ১০ মুক্তির পর মালয়েশিয়ায় নতুন ভোরের ঘোষণা আনোয়ার ইব্রাহিমের যুক্তরাষ্ট্রের সঙ্গে শীর্ষ বৈঠক বাতিলের হুমকি উ. কোরিয়ার

ইইউ ও ন্যাটো নেতৃবৃন্দের সঙ্গে টিলারসনের বৈঠক

| ২১ অগ্রহায়ন ১৪২৪ | Tuesday, December 5, 2017

ব্রাসেলস : মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন ব্রাসেলসে মঙ্গলবার সম্পর্ক উন্নয়নের লক্ষ্যে ইউরোপীয় ইউনিয়ন ও ন্যাটো নেতৃবৃন্দের সঙ্গে বৈঠকে বসছেন।
দুই দিনব্যাপী ন্যাটো সম্মেলন শুরুর আগে ইউরোপীয় ইউনিয়নের কূটনৈতিক প্রধান ফেদেরিকা মোঘেরিনি ও সদস্য দেশগুলোর পররাষ্ট্রমন্ত্রীদের সঙ্গে বৈঠক করবেন।
ন্যাটো সম্মেলনে উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র কর্মসূচি নিয়েই মূলত আলোচনা হবে। খবর এএফপি’র।
ওয়াশিংটন ও ইউরোপের মধ্যে প্রধান কয়েকটি নীতির ক্ষেত্রে বড় ধরনের মতানৈক্য রয়েছে। এগুলোর মধ্যে ইরানের পরমাণু কর্মসূচি উল্লেখযোগ্য। ট্রাম্প ইরানের সঙ্গে পরমাণু চুক্তির তীব্র নিন্দা জানিয়েছেন। তবে ব্রাসেলস চুক্তিটি সংরক্ষণে বদ্ধপরিকর।
পিয়ংইয়ং একটি দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালানোর পর ন্যাটো প্রধান জেন্স স্টোকেনবার্গ সোমবার জানান, উত্তর কোরিয়ার সংকট নিরসনে আন্তর্জাতিক শক্তিগুলোকে একসঙ্গে কাজ করতে হবে।