ঢাকা, সেপ্টেম্বর ২৫, ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫, স্থানীয় সময়: ০৯:১৬:৪১

এ পাতার অন্যান্য সংবাদ

জাতীয় সংসদ নির্বাচন : হাসিনা সরকারের ওপর আস্থা রাখছে ভারত ও যুক্তরাষ্ট্র খুলনায় মন্দির থেকে প্রতিমার স্বর্ণালংকার চুরি জাতিসংঘ অধিবেশনকালে দুটি পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী সরকারি বাসবভনে বন্দী ছিলাম, মিডিয়াকে বলা হয়েছে আমি অসুস্থ: সিনহা বাংলাদেশের সামনে ২৫৬ রানের চ্যালেঞ্জ রোহিঙ্গাদের বাংলাদেশে দীর্ঘ অবস্থানের কোন সুযোগ নেই : প্রধানমন্ত্রী সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত নারীর সুরক্ষায় প্রস্তাবিত আইনটি পাস হওয়া জরুরি : ডেপুটি স্পিকার পবিত্র আশুরা আগামীকাল জাতিসংঘ অধিবেশনে যোগদিতে প্রধানমন্ত্রীর লন্ডনের উদ্দেশ্যে কাল ঢাকা ত্যাগ

আবার চাপে বাংলাদেশ

দেশের খবর | ৩১ ভাদ্র ১৪২৫ | Saturday, September 15, 2018

 

প্রথম ওভারেই ওপেনার লিটন দাস এবং ওয়ানডাউনে নামা সাকিব আল হাসানের উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। হাতে ব্যথা পেয়ে কিছুক্ষণ পর সাজঘরে ফিরে যান আরেক ওপেনার তামিম ইকবাল। এশিয়া কাপের উদ্বোধনী দিনে টস জিতে ব্যাটিংয়ে নেমে লাল-সবুজের দলের শুরুর এই বিপর্যয় শেষ পর্যন্ত কাটিয়ে উঠেছিল অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম এবং মোহাম্মদ মিঠুনের ব্যাট হাতের দৃঢ়তায়। বড় সংগ্রহের পথও দেখিয়েছিল তারা। কিন্তু মোহাম্মদ মিঠুনের আউটের পর মাহমুদউল্লাহ ও মোসাদ্দেক হোসেন সৈকত দ্রুত সাজঘরে ফেরায় আবার চাপে পড়ে বাংলাদেশ।

আজ শনিবার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশ ২৮ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে করেছে ১৪২ রান তারা। মুশফিকুর রহিম (৬৯) পিচে রয়েছেন।

এর আগে ম্যাচের প্রথম ওভারেই লঙ্কান বোলিং তোপে পড়ে বাংলাদেশ। লাসিথ মালিঙ্গার সে ওভারের চতুর্থ বলে ওপেনার লিটন দাস স্লিপে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরে যান। ওয়ানডাউনে নামা সাকিব আল হাসান পরের বলেই আউট হন।

বাংলাদেশ দলের জন্য হতাশার খবর হাতে ব্যথা পেয়ে ওপেনার তামিম ইকবালও ফিরে যান সাজঘরে। পেসার সুরাঙ্গা লাকমলের বল তাঁর গ্লাভসে লাগে। ব্যথা নিয়ে মাঠ ছাড়তে হয় এই বাঁহাতি ওপেনারকে।

এরপর দলীয় ১৩৪ রানের মাথায় ৬৮ বলে ৬৩  রান করে মিঠুন সাজঘরে ফিরেন। আর মাহমুদউল্লাহ চার বলে ১ রান করে আউট হন।  সৈকতও আউট হন ১ রান করে।

এর পরই দলের বিপর্যয় এড়াতে দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন মুশফিকুর রহিম। তরুণ মোহাম্মদ মিঠুনকে নিয়ে লড়ে যান এই অভিজ্ঞ ব্যাটসম্যান।

এদিকে বাংলাদেশ একাদশে নেই খুব একটা চমক। তরুণ এবং অভিজ্ঞতার সমন্বয়ে প্রথম একাদশ গঠন করা হয়েছে।

চোটের কারণে  তামিম ইকবাল ও সাকিব আল হাসানকে নিয়ে কিছুটা শঙ্কা থাকলেও শেষ পর্যন্ত তারা একাদশে আছেন। আছেন মুশফিকুর রহিমও, পাঁজরে ব্যথা পেলেও খেলতে নামছেন এই উইকেটকিপার-ব্যাটসম্যান।

উইকেট ব্যাটিং সহায়ক বলে বাংলাদেশ অধিনায়ক টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন। তা ছাড়া উইকেটে ঘাস নেই।

এদিকে দীর্ঘদিন পর শ্রীলঙ্কার হয়ে ওয়ানডে ম্যাচ খেলতে নামছেন পেসার লাসিথ মালিঙ্গা। গত বছরের সেপ্টেম্বরে ভারতের বিপক্ষে।