ঢাকা, জানুয়ারী ২০, ২০১৯, ৬ মাঘ ১৪২৫, স্থানীয় সময়: ০৫:৪৩:৫৬

এ পাতার অন্যান্য সংবাদ

জাতিসংঘ শান্তিরক্ষায় প্রশংসিত বাংলাদেশ হুইলচেয়ারে চেপে ব্রেক্সিট ভোট দিলেন গর্ভবতী টিউলিপ বিশ্বব্যাংকের প্রার্থী নির্বাচনে যুক্তরাষ্ট্রকে সহযোগিতা করবে ইভাঙ্কা ট্রাম্প অস্ট্রেলিয়ায় চলছে প্রচন্ড তাপদাহ, পৃথিবীর উষ্ণতম স্থানগুলোর মধ্যে রয়েছে দেশটির বিভিন্ন শহর সেই নারী উবারচালকের স্কুটি উদ্ধার, প্রতারক গ্রেফতার রহস্য খোলাসা করলেন সৌদি থেকে পালিয়ে আসা সেই তরুণী সমাজের মূল স্রোতে মেশার সুযোগ, কুম্ভমেলায় ‘কিন্নর আখড়া’ পাকিস্তানকে ৮০ হাজার কোটি টাকা আর্থিক সাহায্য দেবে সৌদি শিশু সন্তানের সামনে ঝগড়া করবেন না: পোপ ফ্রান্সিস চীনে খনিতে দুর্ঘটনায় ১৯ জনের মৃত্যু

আবারও চীন গেলেন কিম

| ২৫ পৌষ ১৪২৫ | Tuesday, January 8, 2019

স্ত্রী রি সুল জুয়ের সঙ্গে কিম জং উন। ছবি : সংগৃহীত

এক বছরের কম সময়ের মধ্যে চতুর্থবারের মতো চীন সফরে গেলেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উন।

চীনা প্রেসিডেন্ট শি জিনপিংয়ের আমন্ত্রণে সোমবার বিকেলে ট্রেনযোগে তিনি বেইজিংয়ে যান। বিষয়টি জানিয়েছে চীন ও উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম।

সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, কিমের সফরসঙ্গী হিসেবে আছেন তাঁর স্ত্রী রি সুল জু এবং দেশটির ঊর্ধ্বতন কর্মকর্তারা। উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম কেসিএনের খবরে বলা হয়, ১০ জানুয়ারি পর্যন্ত চীনে অবস্থান করবেন কিম জং উন।

গত বছর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে ইনের সঙ্গে আনুষ্ঠানিক বৈঠকের আগে তিনবার চীন সফর করেন উত্তরের নেতা কিম। বিশ্লেষকরা বলছেন, কিমের এই সফরের মূল উদ্দেশ্যই হচ্ছে ওয়াশিংটনের সঙ্গে সম্পর্কের ভবিষ্যৎ রূপরেখা নিয়ে চীনা প্রেসিডেন্টের সঙ্গে আলোচনা করা।