ঢাকা, মার্চ ২৫, ২০১৯, ১০ চৈত্র ১৪২৫, স্থানীয় সময়: ০০:০০:০০

এ পাতার অন্যান্য সংবাদ

কিমকে ‘পছন্দ’ করায় উ.কোরিয়ার বিরুদ্ধে আরোপিত নতুন নিষেধাজ্ঞা তুলে নেয়ার ঘোষণা ট্রাম্পের ইয়েমেনে হাজার হাজার লোকের মৃত্যু : মানবিক সংকট চরমে মাদুরোকে ক্ষমতাচ্যুত করতে ‘সব ধরনের পদক্ষেপের’ কথা ভাবছে যুক্তরাষ্ট্র : ট্রাম্প রাইস্টচার্চে হামলায় নিহত সকলকে সনাক্ত নিউজিল্যান্ডে নিষিদ্ধ হচ্ছে অ্যাসাল্ট ও সেমি-অটোমেটিক রাইফেলস নিউজিল্যান্ডে মসজিদে হামলার শিকার ৩ বছরের শিশু থেকে ৭৭ বছরের বৃদ্ধ ইন্দোনেশিয়ার পাপুয়ায় আকস্মিক বন্যায় অন্তত ৫০ জনের মৃত্যু বাংলাদেশের উন্নতি সবসময়ই ভারতের জন্য আনন্দের বিষয় : মোদী ইসরাইল কেবলই ইহুদিদের জন্য : নেতানিয়াহু বিশ্বব্যাপী অস্ত্রের ক্রেতা হিসেবে প্রথম অবস্থানে সৌদি আরব

আবারও চীন গেলেন কিম

| ২৫ পৌষ ১৪২৫ | Tuesday, January 8, 2019

স্ত্রী রি সুল জুয়ের সঙ্গে কিম জং উন। ছবি : সংগৃহীত

এক বছরের কম সময়ের মধ্যে চতুর্থবারের মতো চীন সফরে গেলেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উন।

চীনা প্রেসিডেন্ট শি জিনপিংয়ের আমন্ত্রণে সোমবার বিকেলে ট্রেনযোগে তিনি বেইজিংয়ে যান। বিষয়টি জানিয়েছে চীন ও উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম।

সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, কিমের সফরসঙ্গী হিসেবে আছেন তাঁর স্ত্রী রি সুল জু এবং দেশটির ঊর্ধ্বতন কর্মকর্তারা। উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম কেসিএনের খবরে বলা হয়, ১০ জানুয়ারি পর্যন্ত চীনে অবস্থান করবেন কিম জং উন।

গত বছর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে ইনের সঙ্গে আনুষ্ঠানিক বৈঠকের আগে তিনবার চীন সফর করেন উত্তরের নেতা কিম। বিশ্লেষকরা বলছেন, কিমের এই সফরের মূল উদ্দেশ্যই হচ্ছে ওয়াশিংটনের সঙ্গে সম্পর্কের ভবিষ্যৎ রূপরেখা নিয়ে চীনা প্রেসিডেন্টের সঙ্গে আলোচনা করা।