ঢাকা, মার্চ ২৪, ২০১৯, ১০ চৈত্র ১৪২৫, স্থানীয় সময়: ২৩:৩৫:৫২

এ পাতার অন্যান্য সংবাদ

কিমকে ‘পছন্দ’ করায় উ.কোরিয়ার বিরুদ্ধে আরোপিত নতুন নিষেধাজ্ঞা তুলে নেয়ার ঘোষণা ট্রাম্পের ইয়েমেনে হাজার হাজার লোকের মৃত্যু : মানবিক সংকট চরমে মাদুরোকে ক্ষমতাচ্যুত করতে ‘সব ধরনের পদক্ষেপের’ কথা ভাবছে যুক্তরাষ্ট্র : ট্রাম্প রাইস্টচার্চে হামলায় নিহত সকলকে সনাক্ত নিউজিল্যান্ডে নিষিদ্ধ হচ্ছে অ্যাসাল্ট ও সেমি-অটোমেটিক রাইফেলস নিউজিল্যান্ডে মসজিদে হামলার শিকার ৩ বছরের শিশু থেকে ৭৭ বছরের বৃদ্ধ ইন্দোনেশিয়ার পাপুয়ায় আকস্মিক বন্যায় অন্তত ৫০ জনের মৃত্যু বাংলাদেশের উন্নতি সবসময়ই ভারতের জন্য আনন্দের বিষয় : মোদী ইসরাইল কেবলই ইহুদিদের জন্য : নেতানিয়াহু বিশ্বব্যাপী অস্ত্রের ক্রেতা হিসেবে প্রথম অবস্থানে সৌদি আরব

আনন্দের বন্যায় ভাসছে থাইল্যান্ড

| ২৭ আষাঢ় ১৪২৫ | Wednesday, July 11, 2018

চিয়াং রাই (থাইল্যান্ড) : থাইল্যান্ড জুড়ে আনন্দের বন্যা। থাম লুয়াং গুহা থেকে কিশোর ফুটবল দলের প্রত্যেকে সফলভাবে উদ্ধার হওয়ার পর তা উদযাপন করছে পুরো দেশ। সামাজিক যোগাযোগ মাধ্যমে থাই জনগণ মার্কিন নৌবাহিনী ব্যবহৃত ‘হুয়াহ’ হ্যাশট্যাগ দিয়ে তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করছে।
থাম লুয়াং গুহায় ১২ সদস্যের ফুটবল দল ও তাদের কোচ ১৮ দিন আটকে ছিল। তাদের উদ্ধারে তিনদিনের রুদ্ধশ্বাস অভিযান মঙ্গলবার শেষ হয়। শেষদিন চার কিশোর ও তাদের কোচকে গুহা থেকে বের করে আনা হয়।
থাই মিডিয়ায় এই খবর ব্যাপক গুরুত্বেও সাথে প্রচারিত হয়।
এদিকে অন্ধকার গুহায় এতোদিন আটকে থাকার পরও ১১ থেকে ১৬ বছর বয়সী এসব কিশোর শারিরীক ও মানসিকভাবে সুস্থ আছে এবং তারা স্বাভাবিক খাবার খাচ্ছে। তারা বর্তমানে চিয়াং রাই হাসপাতালে চিকিৎসাধীন।
বুধবার কয়েকশ স্কুল শিক্ষার্থী হাসপাতালের সামনে এসে ভিড় করে। তারা সমস্বরে উদ্ধারকারী দলকে ধন্যবাদ জানায়।
এদিকে থাই নেভি সিল তাদের ফেসবুক পেজে গুহা থেকে উদ্ধার করে আনা ফুটবল দলের প্রত্যেককে ‘হুয়াহ’ শব্দ দ্বারা অভিনন্দন জানায়। এই সাইন পরে খুব দ্রুত হ্যাশট্যাগে পরিণত হয় এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।
ফরাসী ফুটবল তারকা পল পগবা বিশ্বকাপ সেমিফাইনালে বেলজিয়ামের বিরুদ্ধে তাদের বিজয়কে উদ্ধার পাওয়া ‘সময়ের হিরো’ ফুটবল দলকে উৎসর্গ করেন।