ঢাকা, এপ্রিল ১৯, ২০১৮, ৬ বৈশাখ ১৪২৫, স্থানীয় সময়: ১৯:৩৪:৫৬

এ পাতার অন্যান্য সংবাদ

পয়লা বৈশাখে এফডিসিতে শোকের ছায়া কাশ্মীরে শিশু আসিফাকে ধর্ষণ-হত্যা, কবর দিতেও বাধা কোটা সম্পূর্ণ বাতিল, হাইকোর্ট বিভাগে রিট এবং বাংলাদেশের সংবিধান- বিবেক চন্দ্র, এ্যডভোকেট, ঢাকা জজ কোর্ট একুশ আগস্ট গ্রেনেড হামলা মামলায় আসামীপক্ষে যুক্তিতর্ক পেশ অব্যাহত শিক্ষা ক্ষেত্রে কোনক্রমেই দুর্নীতি সহ্য করা হবে না : দুদক চেয়ারম্যান ‘স্বেচ্ছা রক্তদাতারা ৩৫ শতাংশ নিরাপদ রক্তের চাহিদা মেটান’ নরসিংদীতে সড়ক দুর্ঘটনায় চার জন নিহত লিভ মঞ্জুর : খালেদা জিয়ার জামিন স্থগিত দুদকে হাজির হতে সময় চেয়েছেন এ কে আজাদ ‘টোলফ্রি হেল্পলাইন-১০৯’ নারী নির্যাতন প্রতিরোধে সহায়ক ভূমিকা রাখছে

আদালতে হাজিরা দিয়ে দুই মামলায় জামিন পেলেন খালেদা জিয়া

আইন ও মানবাধিকার, প্রধান সংবাদ | ২১ অগ্রহায়ন ১৪২৪ | Tuesday, December 5, 2017

দুর্নীতির দুই মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন মঞ্জুর করেছেন আদালত।

জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় মঙ্গলবার সকাল ১১ টার দিকে তিনি আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

এরপর আত্মপক্ষ সমর্থনে বক্তব্য দেওয়ার সুযোগ পান খালেদা জিয়া।

গত ৩০ নভেম্বর বৃহস্পতিবার নির্দিষ্ট সময়ের মধ্যে আদালতে হাজির না হওয়ায় জামিন বাতিল করে খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। বকশীবাজার স্থাপিত বিশেষ জজ আদালত এ পরোয়ানা জারি করেন।

ওই দিন বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বাম দলগুলোর ডাকা হরতালের কারণে সকালে খালেদা জিয়া আদালতে যেতে পারেননি জানিয়ে খালেদা জিয়ার আইনজীবীরা আবেদন করে বলেন: দুপুর ২টা পর্যন্ত বাম দলের হরতাল চলবে। হরতাল শেষ হলে খালেদা জিয়া আদালতে উপস্থিত হবেন।

কিন্তু আদালত তা নাকচ করে দিয়ে দুপুর ১২ টার পর গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।