ঢাকা, ডিসেম্বর ১৭, ২০১৭, ৩ পৌষ ১৪২৪, স্থানীয় সময়: ১৫:৫০:২৭

এ পাতার অন্যান্য সংবাদ

এমপি হ্যাপি বড়ালের মেয়ে অদিতি বড়ালকে ছুরিকাঘাত। তুরাগ নদ দখল করে থাকা ৩০ প্রতিষ্ঠান উচ্ছেদের নির্দেশ ২১ আগস্ট গ্রেনেড হামলা : প্রকৃত অপরাধীদের আড়াল করতেই নিরীহ জজ মিয়াকে দিয়ে মিথ্যা স্বীকারোক্তি দেয়ানো হয় : রাষ্ট্রপক্ষ ইকুইভ্যালেন্সি সার্টিফিকেটের আবেদন ফরম ও নিয়মাবলী বিচারকদের আচরণ বিধি প্রকাশ চতুর্থ শ্রেণির ছাত্রীকে ধর্ষণের চেষ্টায় শ্রমিক লীগ নেতা গ্রেপ্তার ৬৭ শতাংশ সেবাগ্রহীতাকে ঘুষ দিতে হয় : ইফতেখারুজ্জামান ‘আপনার সময় ঘনিয়ে এসেছে’, অ্যাটর্নি জেনারেলকে হুমকি আদালতে হাজিরা দিয়ে দুই মামলায় জামিন পেলেন খালেদা জিয়া কোচিংবাজ শিক্ষকরা দুদকের জালে

আদালতে হাজিরা দিয়ে দুই মামলায় জামিন পেলেন খালেদা জিয়া

আইন ও মানবাধিকার, প্রধান সংবাদ | ২১ অগ্রহায়ন ১৪২৪ | Tuesday, December 5, 2017

দুর্নীতির দুই মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন মঞ্জুর করেছেন আদালত।

জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় মঙ্গলবার সকাল ১১ টার দিকে তিনি আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

এরপর আত্মপক্ষ সমর্থনে বক্তব্য দেওয়ার সুযোগ পান খালেদা জিয়া।

গত ৩০ নভেম্বর বৃহস্পতিবার নির্দিষ্ট সময়ের মধ্যে আদালতে হাজির না হওয়ায় জামিন বাতিল করে খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। বকশীবাজার স্থাপিত বিশেষ জজ আদালত এ পরোয়ানা জারি করেন।

ওই দিন বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বাম দলগুলোর ডাকা হরতালের কারণে সকালে খালেদা জিয়া আদালতে যেতে পারেননি জানিয়ে খালেদা জিয়ার আইনজীবীরা আবেদন করে বলেন: দুপুর ২টা পর্যন্ত বাম দলের হরতাল চলবে। হরতাল শেষ হলে খালেদা জিয়া আদালতে উপস্থিত হবেন।

কিন্তু আদালত তা নাকচ করে দিয়ে দুপুর ১২ টার পর গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।