ঢাকা, অক্টোবর ২০, ২০১৮, ৫ কার্তিক ১৪২৫, স্থানীয় সময়: ১২:২২:২৭

এ পাতার অন্যান্য সংবাদ

জমে উঠেছে শারদীয় দুর্গোৎসব, কাল বিসর্জন কেন্দ্রীয় শহীদ মিনারে শেষ শ্রদ্ধা, জাতীয় ঈদগাহে প্রথম জানাজা বানৌজা শেখ মুজিব-এ ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হবে না আইয়ুব বাচ্চুর মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি হওয়ার সম্ভাবনা নেই: আমু নারী সাংবাদিক বলেই কি অবলীলায় চরিত্রহীন বলে দেয়া? সংগীত শিল্পী আইয়ুব বাচ্চু আর নেই মসজিদে আল-নববীতে মহানবী হযরত মোহাম্মদ (সা.) এর রওজা জিয়ারত প্রধানমন্ত্রীর দুর্গোৎসব উপলক্ষ্যে দক্ষিণ চট্টগ্রামে বিনা ভাড়ায় বাস সার্ভিস অপরাধীদের সাথে নিয়ে ঐক্যফ্রন্টের ঘোষণা জাতির সঙ্গে ঠাট্টা-মশকরা : তথ্যমন্ত্রী

আগামী নির্বাচনে জাতীয় পার্টি অংশ নেবে : এরশাদ

দেশের খবর | ১ বৈশাখ ১৪২৫ | Saturday, April 14, 2018

রংপুর : জাতীয় পার্টি চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, আগামী সাধারণ নির্বাচনে বিএনপি অংশ নিক বা না নিক জাতীয় পার্টি এককভাবেই অংশ নেবে।
তিনি বলেন, বিএনপি যদি নির্বাচনে অংশগ্রহণ না করে, তবে ৩০০ সংসদীয় আসনে জাতীয় পার্টি প্রার্থী দেবে। আজ রংপুর সার্কিট হাউসে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।
বৃহত্তর রংপুরের ২২টি আসনসহ ৭০টি সংসদীয় আসন দাবি করে এরশাদ সাংবাদিকদের বলেন, পরবর্তীতে, ১০ থেকে ১২টি মন্ত্রণালয় জাতীয় পার্টিকে দিতে হবে। আওয়ামী লীগ আমাদের দাবি পূরণ না করলে জাতীয় পার্টি ৩০০ আসনে প্রার্থী দিয়ে আগামী নির্বাচনে বিজয়ী হয়ে ক্ষমতায় যাবে।
এরশাদ বলেন, যদিও আমি নির্দোষ ছিলাম, খালেদা জিয়ার সরকার আমাকে পাঁচ বছর জামিন না দিয়ে কারাগারে রেখেছিল। এখন তিনি (খালেদা) জেলখানায় রয়েছেন এবং এটি জেলখানায় থাকার মাধ্যমে আমার উপর যে অত্যাচার করা হয়েছিল তারই প্রতিফল বলে তিনি উল্লেখ করেন।
কোটা ব্যবস্থা সংস্কারের যৌক্তিক দাবির কথা উল্লেখ করে এরশাদ বলেন, “কোটা বাতিল করাটা যুক্তিযুক্ত নয়। দেশের সংবিধানে একটি কোটা ব্যবস্থা রয়েছে। এটি বাতিল করা যায় না। এটি কিছু সংস্কার করতে হলে তা যৌক্তিক স্তরে আনতে হবে এবং মুক্তিযোদ্ধাদের কোটা ব্যবস্থা থাকতে হবে। আশা করি প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধাদের জন্য কিছু কোটা রাখার সিদ্ধান্ত নেবেন’’।
এ সময় রংপুর সিটি করপোরেশনের মেয়র মো. মোস্তাফিজুর রহমান মোস্তফা, এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা এসং পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার উপস্থিত ছিলেন।